কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

গায়ক সিধু হত্যায় মূল অভিযুক্ত কে এই গোল্ডি ব্রার?

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা খুন হন গত রবিবার সন্ধ্যায়। পাঞ্জাবের মানসার জাওয়াহারকে গ্রামের রাস্তাতেই তাকে গুলিতে ঝাঁঝরা করে দেয়া হয়। এই ঘটনায় গ্যাংস্টার বিষ্ণোই লরেন্স-ঘনিষ্ঠ গোল্ডি ব্রারের নাম উঠে এসেছে। মুসেওয়ালার মৃত্যুতে শোকগ্রস্ত পুরো সংগীতজগৎ। তাকে খুনের অভিযোগ উঠেছে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের গোল্ডি ব্রারের বিরুদ্ধে। মুসেওয়ালা খুনের পর পরই একটি ফেসবুক পোস্ট প্রকাশ্যে আসে। সেই পোস্টটি বিষ্ণোইয়ের বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে।
বিষ্ণোইয়ের নামে ওই ফেসবুক পোস্টে লেখা ছিল, ‘সিধু মুসেওয়ালাকে হত্যার দায় নিচ্ছি আমি এবং আমার ভাই গোল্ডি ব্রার। জনসাধারণ অনেক কিছুই বলছে বলুক। কিন্তু আমরা আমাদের ভাই ভিকি মিদুখেরার খুনের বদলা নিয়েছি। সিধু মুসেওয়ালা আমার ভাইয়ের হত্যায় সহযোগিতা করেছিল।’ ওই ফেসবুক পোস্টে আরো লেখা হয়, ‘আমি মুসেওয়ালাকে বলেছিলাম, তুমি কিন্তু ভালো কাজ করলে না। কিন্তু ও আমাকে পাল্টা বলেছিল, আমি কাউকে পরোয়া করি না। শুধু তা-ই নয়, বলেছিল যে, ও বন্দুকে গুলি ভরে রেখেছে। আমাকে চ্যালেঞ্জ ছুড়েছিল। তবে এটা সবে শুরু। ভাইয়ের হত্যায় যারা যারা জড়িত, তাদেরও সতর্ক করছি।’ যদিও এই পোস্ট লরেন্সের কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। বেশ কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে, মুসেওয়ালার ম্যানেজার সঙ্গনপ্রীত সিংহ নাকি ভিকি মিদুখেরার খুনের সঙ্গে জড়িত। যদিও পুলিশ মিদুখেরার খুনের সঙ্গে মুসেওয়ালার কোনো যোগসূত্র খুঁজে পায়নি বলে দাবি। এদিকে আরেক ঘাতক গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দ্র সিংহ। ১৯৯৪ সালে পাঞ্জাবের ফরিদকোটে জন্ম। এ প্লাস ক্যাটাগরির গ্যাংস্টার। রাজস্থানের জয়পুরের গ্যাংস্টার বিষ্ণোই লরেন্সের ‘ডান হাত’ এই গোল্ডি। পাঞ্জাবে খুন, খুনের চেষ্টা, তোলাবাজিসহ একাধিক মামলা রয়েছে গোল্ডির বিরুদ্ধে। মোট ১৬টি ফৌজদারি মামলার মধ্যে চারটিতে বেকসুর খালাস পান তিনি। পুলিশের চোখে ধুলো দিয়ে কানাডায় পালান। সেখান থেকেই অপরাধের নেটওয়ার্ক চালাচ্ছেন তিনি। ২০২১ সালে ফরিদকোটের যুব কংগ্রেসের সভাপতি গুরলাল সিংহ পহেলবানকে খুনের অভিযোগে পুলিশের ‘ওয়ান্টেড’ তালিকায় রয়েছে গোল্ডির নাম। সেই ঘটনার পর পরই কানাডায় পালিয়ে যান গোল্ডি। গোল্ডির ভাই গুরলাল ব্রার খুন হন ২০২১-এর জুলাইয়ে। বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে, ভাইয়ের খুনের বদলা নিতেই যুব কংগ্রেস নেতা গুরলাল সিংহ পহেলবানকে খুন করেন গোল্ডি। পুলিশ সূত্রে খবর, লরেন্স বিষ্ণোই গ্রেফতার হওয়ার পর থেকে গোল্ডি তার গ্যাং পরিচালনা করছেন কানাডা থেকে। পুলিশকে ধোঁকা দিতে বারবার নিজের রূপ বদল করেছেন গোল্ডি। সূত্রের খবর, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং কালা জাঠেড়ির নির্দেশে কানাডায় বসেই ভারতে ‘হিট স্কোয়াড’ ভাড়া করেন গোল্ডি। সেই ‘হিট স্কোয়াড’ই মুসেওয়ালাকে গুলি করে খুন করেছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। কয়েক দিন আগেই দিল্লি পুলিশ শাহরুখ নামে এক দুষ্কৃতিকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, শাহরুখের ফোন থেকে যে মেসেজ উদ্ধার হয়েছে তা থেকে স্পষ্ট যে, গোল্ডির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন শাহরুখ এবং গোল্ডির নির্দেশ পালন করতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়