কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

ক্যাবল টিভির গ্রাহক : সেট টপ বক্সের বাধ্যবাধকতার সিদ্ধান্ত স্থগিত

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সব বিভাগে ক্যাবল টিভি গ্রাহকদের সেট টপ বক্স ব্যবহার বাধ্যতামূলক করে সরকারের দেয়া সিদ্ধান্ত তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি মুজিবুর রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. খন্দকার মুহাম্মদ মুশফিকুল হুদা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। আইনজীবী খন্দকার মুহাম্মদ মুশফিকুল হুদা পরে ভোরের কাগজকে বলেন, ডিজিটাইলেশন করার আগে প্রযুক্তিগত বিষয়গুলো মানুষকে অবহিত করা, সেট টপ বক্স স্থাপনে কত টাকা লাগবে, প্রতি মাসে কত টাকা পরিশোধ করতে হবে- এসব বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় আগে থেকে জনগণকে কিছু জানায়নি।
আমরা বিষয়গুলো আদালতে উপস্থাপন করেছি। পরে ঢাকা, চট্টগ্রাম মহানগরীসহ দেশের সব গ্রাহকের বাড়িতে সেট টপ বক্স স্থাপনে তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন তিন মাসের জন্য স্থগিত করেছেন আদালত। পাশাপাশি এই প্রজ্ঞাপন জারিকে কেন সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়