নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

যেন ভাসমান খেলার মাঠ : কচুরিপানা জমে ঝিনাই নদীর পানি প্রবাহ বাধাগ্রস্ত

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : জামালপুরের সরিষাবাড়ীতে ভরা ঝিনাই নদীতে কচুরিপানা জমে বাধাগ্রস্ত হচ্ছে স্বাভাবিক পানিপ্রবাহ। কচুরিপানা জমে স্তূপ হয়ে যাওয়ায় রাস্তার মতো তৈরি হয়েছে। এতে হাঁটাচলা ছাড়াও চালানো হচ্ছে সাইকেল, খেলা হচ্ছে ফুটবল। এ যেন ভরা নদীর বুকে ভাসমান খেলার মাঠ।
গতকাল রবিবার সকালে উপজেলার পৌর এলাকার কোনাবাড়ী গ্রামের ঝিনাই নদীর পাড়ে গিয়ে এমনটা দেখা যায়। স্থানীয় কৃষক আনোয়ার হোসেন ভোরের কাগজকে বলেন, প্রতিদিন ঝিনাই নদীর পানি বাড়ছে, সঙ্গে বাড়ছে স্রোতও। পানির সঙ্গে উজান থেকে কচুরিপানা ভেসে আসছে। সেগুলো এক জায়গায় জমা হয়ে শক্ত হয়ে গেছে। যার কারণে কচুরিপানাগুলোর ওপর দিয়ে ভরা নদীতেও পায়ে হেঁটে পার হওয়া যাচ্ছে।
মাইজবাড়ী গ্রামের কিশোর সজীব মিয়া বলেন, নদীতে কচুরিপানা জমে শক্ত হয়ে গেছে। নদীতে জমে থাকা কচুরিপানার ওপর ফুটবল খেলেছি, সাইকেল চালিয়েছি। তবে এতে নদীর পানিপ্রবাহে বাধগ্রস্ত হচ্ছে। পানি স্বাভাবিকভাবে চলাচল করতে না পারায় নদীতে চর পড়ে ভরাট হয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়