নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

নাইজেরিয়ায় পদদলিত হয়ে ৩১ জনের মৃত্যু

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নাইজেরিয়ায় পদদলিত হয়ে শিশুসহ অন্তত ৩১ জন মারা গেছেন। বার্ষিক ‘বিনামূল্যে কেনাকাটা’ শীর্ষক একটি দাতব্য অনুষ্ঠানে কয়েকশ মানুষ সমাগত হলে স্থানীয় সময় গতকাল শনিবার এ দুর্ঘটনা ঘটে। অনুষ্ঠানে তাদের বিনামূল্যে খাবার সরবরাহ করা হচ্ছিল।
কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে দক্ষিণ নাইজেরিয়ার রিভার রাজ্যের পোর্ট হারকোর্ট শহরের রাজধানীতে। হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। গতকাল সকালে সেখানে আগত ব্যক্তিরা অনুষ্ঠানস্থলের একটি ফটক ভেঙে ফেলেন। এ সময় তারা হুড়াহুড়ি করে সেখানে প্রবেশের চেষ্টা করলে ওই দুর্ঘটনা ঘটে।
কিংস অ্যাসেম্বলি পেন্টেকোস্টাল গির্জা আয়োজিত এ অনুষ্ঠানস্থল পোর্ট হারকোর্ট পোলো ক্লাবে প্রবেশ করতে গত শুক্রবার থেকেই অনেকে লাইন ধরেছিলেন।
স্থানীয় পুলিশের মুখপাত্র ইরিঙ্গি-কোকো বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, লোকজন আগে থেকেই সেখানে অবস্থান করছিলেন এবং কেউ কেউ অধৈর্য হয়ে হুড়াহুড়ি শুরু করেন। যার ফলে পদদলিত হওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। এমনটি কেন হয়েছে তার তদন্ত চলছে। এ ঘটনায় সাতজন আহত হয়েছেন বলে তিনি জানান। দুর্ঘটনায় আহত ব্যক্তিদের হারকোর্ট সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়