নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

মঠবাড়িয়ায় ইউপি ভবন উদ্ধারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ার হলতা গুলিশাখালী ইউনিয়নের সাব-অফিস দখল করে নিয়েছে প্রভাবশালী একটি পরিবার। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
গত ২৪ মে দিনদুপুরে ওই ভবনের তালা ভেঙে দখল করে নেয়ার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো লক্ষণা গ্রামের প্রভাবশালী আনোয়ার হোসেন মঞ্জুর মেয়ে নিপা বেগম, দিপা বেগম, শিফা বেগম ও তার স্ত্রী হামিদা বেগমসহ অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ দেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৬১ সাল থেকে হলতা গুলিশাখালী ইউনিয়নের টিয়ারখালী বাজারে ৩ কাঠা জমির ওপর সরকারি অর্থে নির্মিত ওই ভবনটি সাব-অফিস হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ভবনটিতে গ্রাম্য আদালত, পোস্ট অফিস, আনসার ভিডিপি, কৃষি সমবায় সমিতি, মহিলা সমিতি, মুক্তিযোদ্ধা পাঠাগারসহ বিভিন্ন দাপ্তরিক কার্যক্রম চলমান রয়েছে। ২৪ মে বিকালে প্রভাবশালী পরিবার ভবনটি দখল করে নেয়। এ সময় সব দপ্তরের গুরুত্বপূর্ণ মালামাল এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে ফেলে।
রিয়াজুল আলম ঝনো বলেন, গত ২৪ মে থানায় লিখিত অভিযোগ দিলেও প্রশাসন এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি।
এদিকে ভবনটি উদ্ধারের দাবিতে এলাকাবাসী গতকাল শুক্রবার সকালে টিয়ারখালী বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। এ সময় টিয়ারখালী বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এনামুল হক খোকনের সভাপতিত্বে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেন নিজাম, ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন, কৃষক লীগ সভাপতি অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. কামাল হোসেন প্রমুখ।
অভিযুক্ত নিপা বেগম এ সম্পত্তি তার পিতার ক্রয়কৃত বলে দাবি করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দখলকারিরা ফৌজদারি অপরাধ করেছে। তাদের অনুকূলে বৈধ কোনো কাগজ থাকলে পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হবে।
মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, নিপা বেগম ওই জমি পৈতৃক বলে দাবি করেছেন। সেটা যাচাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়