নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

চৌহালীতে যমুনা গর্ভে অর্ধশত ঘরবাড়ি ও ফসলি জমি

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি : চৌহালীতে গত এক সপ্তাহ ধরে যমুনার ভাঙনে বিলীন হয়েছে অর্ধশতাধিক ঘরবাড়ি ও বহু ফসলি জমি। যমুনার ভাঙনে চৌহালী দক্ষিণ এলাকাবাসীর ঘুম হারাম হয়ে গেছে। 
যমুনার প্রচণ্ড স্রোতে প্রতিদিনই নদীতে বিলীন হচ্ছে বহু মানুষের ঘরবাড়ি। গত ৫ বছর ধরে চৌহালীর দক্ষিণ যমুনার ভাঙনে হাজার হাজার ঘরবাড়ি, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান এবং তাঁত কারখানাসহ বহু জমি নদীতে বিলীন হয়ে গেছে। হুমকির মুখে পড়েছে চরসলিমাবাদের শত বছরের কবরস্থান, চৌবাডিয়া কারিগরি কলেজ, পয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পয়লা বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ ২০টি শিক্ষাপ্রতিষ্ঠান।
প্রশাসন ভাঙন-কবলিত এলাকা পরিদর্শন করে আশ্বস্ত করেন, পাউবা কর্মকর্তারা শুধু আশ্বাস দিয়ে যাচ্ছেন। তবু ভাঙন রোধে স্থায়ী কোনো পদক্ষেপ নেই।
এলাকাবাসী বলছেন, আর কালক্ষেপণ নয়, এলাকার সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির-বিন আনোয়ার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রাণের দাবি- প্রায় ৩০টি গ্রামসহ হাজারো মানুষের বসতভিটা ও ফসলি জমি রক্ষায় স্থায়ী বেড়িবাঁধ চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়