প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

‘দেশের দর্শনীয় স্থানগুলো বেশি ভালো লাগে’

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজের ওপর আত্মবিশ্বাস বাড়াতে প্রত্যেক মানুষের উচিত ভ্রমণ করা। ভ্রমণের নানা অভিজ্ঞতা নিয়ে কথা হয় অভিনেতা মামনুন হাসান ইমনের সঙ্গে। সাক্ষাৎকার : রেজা শাহীন

সর্বশেষ যেখান থেকে ঘুরে এলাম
আমার ঘুরতে খুব ভালো লাগে। সুযোগ পেলেই কোথাও না কোথাও ঘুরতে যাই। দেশের মধ্যে সর্বশেষ সিলেটে ঘুরতে গিয়েছিলাম গত ফেব্রুয়ারি মাসে। ওখানে কয়েকদিন ছিলাম। দেশের বাইরে সর্বশেষ করোনার আগে ইন্ডিয়ার সিকিমে যাওয়া হয়েছে। করোনা পর দেশের বাইরে আর যাওয়া হয়নি।

ভ্রমণসঙ্গী
পরিবার এবং বন্ধুদের সঙ্গে ঘুরতে বেশি ভালো লাগে। পরিবারের সঙ্গে সবচেয়ে বেশি ঘুরতে গিয়েছি। প্রতি বছর দু-একবার ফ্যামিলি নিয়ে ঘুরতে যাওয়া হয়।

পছন্দের জায়গা
কক্সবাজার, বান্দরবান, সিলেটসহ দেশের সব জায়গাই ভালো লাগে। দেশের বাইরে অনেক ঘোরা হয়েছে। প্যারিস শহরটা আমার খুব ভালো লাগে। তবে বিদেশের চেয়ে আমাদের দেশের দর্শনীয় স্থানগুলো আমার বেশি ভালো লাগে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই
আমি এখনো হজ করিনি। আমার খুব ইচ্ছে মক্কা শরিফ যাওয়ার। পবিত্র কাবা শরিফ কাছ থেকে দেখতে চাই। আমার নেক্সট প্ল্যান হচ্ছে ওখানে যাওয়া।

ভ্রমণস্মৃতি
প্রতিটি ভ্রমণই একেকটা স্মৃতি আমার কাছে। ভ্রমণে গেলে নানা ধরনের ঘটনা ঘটে থাকে। ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা হয়। নির্দিষ্ট কোনো স্মৃতি এই মুহূর্তে মনে পড়ছে না।

কেন ভ্রমণ করা উচিত
ভ্রমণ মানসিক স্বাস্থ্য ভালো রাখে। ভ্রমণ করলে নানান মানুষের সঙ্গে পরিচয় ঘটে, অনেককিছু শেখা যায়। নিজেকে আবিষ্কার করার জন্য প্রত্যেকটা মানুষের উচিত ভ্রমণ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়