অডিটের নামে ঘুষ : দুদকের অভিযান শিক্ষা ভবনে

আগের সংবাদ

ভারতে সম্পদের পাহাড় পি কের : দুই ভাই, দুই সহযোগী ও এক নারীসহ ইডির অভিযানে পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার

পরের সংবাদ

আলোচনায় রয়েছে ঈদের যে কাজ

প্রকাশিত: মে ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদ মানেই দর্শকদের কাছে এক আলাদা বিনোদনের খোরাক। এ উপলক্ষে পরিচালক ও অভিনয় শিল্পীরা ব্যস্ত হয়ে ওঠেন দর্শকদের নতুন ধাঁচের কাজ উপহার দিতে। এবারো তার ব্যতিক্রম হয়নি। বিভিন্ন চ্যানেলের পাশাপাশি ইউটিউবও জমে উঠেছিল ঈদের নাটক-টেলিফিল্মে। এর মধ্যে কিছু কাজ হয়েছে প্রশংসিত কিছু হয়েছে সমালোচিত। ঈদের কিছু নাটক ও টেলিফিল্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপগুলোতে আলোচিত হচ্ছে। নাটক বা টেলিফিল্ম দেখার পর দর্শকরাই সেখানে তাদের মতামত জানাচ্ছেন। সে আলোকেই এবারের ঈদের আলোচিত কাজগুলো তুলে ধরল মেলা।
আলোচনায় আছে ভিকি জাহেদ পরিচালিত ভৌতিক থ্রিলার গল্প নিয়ে তৈরি ‘চম্পা হাউজ’ নাটকটি। আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী অভিনীত এটি এবার ঈদে চ্যানেল আইয়ে প্রচারিত হয়েছিল। প্রচারিত হওয়ার পর থেকেই আলোচনার শীর্ষে রয়েছে, এমনকি দর্শকরা ‘চম্পা হাউজ-২’ নির্মাণের জন্য অনুরোধ করেছেন। নাটকটিতে মেহেজাবিন চৌধুরীকে ভিন্নধর্মী এক লুকে দেখা গেছে। যেটা খুব সহজেই দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে।
মাহমুদ মাহিন পরিচালিত কক্সবাজারের জেলেপল্লী নিয়ে তৈরি ভিন্নধর্মী গল্পের মুশফিক ফারহান-মাহি জুটির নাটক ‘হাঙ্গর’। সুলতান এন্টারটেইনমেন্ট থেকে মুক্তি পাওয়া নাটকটিতে দেখা গেছে মুশফিক ফারহানের অনবদ্য অভিনয়। তার বিপরীতে আছেন সামিরা খান মাহি। খল চরিত্রে শতাব্দী ওয়াদুদকে অসাধারণ অভিনয় করতে দেখা গেছে।
নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘ও আমার বোন না’ নাটকটি দীপ্ত টিভিতে প্রচারিত হওয়ার পর বেশ প্রশংসিত হয়েছে। একটি সাধারণ পরিবারের কলেজপড়ুয়া তরুণীর আপত্তিকর ভিডিও প্রকাশ হয়, যদিও ভিডিওটি ছিল ফেইক। এমন পরিস্থিতিতে ভাইয়ের মানসিক অবস্থা ও সেই পরিবারের গল্প নিয়েই এগিয়েছে নাটকটি। ভাইয়ের চরিত্রে ফারহান আহমেদ জোভান ও বোনের চরিত্রে অনামিকা ঐশীর অভিনয়ে চোখের জল ফেলেছেন অনেক দর্শক।
মাহমুদুর রহমান হিমি পরিচালিত অপূর্ব-সাবিলা জুটির রোমান্টিক ধাঁচের ‘শুধু তুমিময়’ নাটকও আছে আলোচনায়। শিহাব শাহিন পরিচালিত অপূর্ব-সাবিলা জুটির রোমান্টিক নাটক ‘অঘটন’ আর তাহসান-ফারিণ জুটির ‘কমলা রঙের রোদ টু’ও হয়েছে বেশ প্রশংসিত। রাফাত মজুমদার রিংকু পরিচালিত তৌসিফ-তিশা জুটির ভিন্নধর্মী গল্প নিয়ে তৈরি ‘সাইলেন্স’ নাটক বেশ জনপ্রিয়তা পেয়েছে এই ঈদে। সহিদ উন নবী পরিচালিত হৃদয়স্পর্শী গল্প নিয়ে তৈরি ভিন্ন ধাঁচের নাটক ‘অ্যাম্বুলেন্স’। এখানে জুটি বেঁধে অভিনয় করেছেন মোশাররফ করিম- সারিকা সাবরিন। একজন অ্যাম্বুলেন্স চালকের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। নিজের ফাঁদে যখন নিজে পড়ে মানুষ তখন তার জ্ঞানবোধ সৃষ্টি হয় এমন গল্পেই নির্মিত হয়েছে নাটকটি। সহিদ উন নবী পরিচালিত শামীম হাসান সরকার ও সেমন্তী সৌমি জুটির নাটক ‘ভালো থেকো রেনু’ নাটকটি নিয়েও বেশ আলোচনা হচ্ছে। এছাড়া কাজল আরেফিন অমি পরিচালিত কমেডি ভরপুর নাটক ‘ফিমেল-২’, ‘ব্যাচেলার রমজান’, ‘ব্যাড বাজ’ নাটকগুলো আছে আলোচনায়। নাটক তিনটিতে জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির মারজুক রাসেল, চাষী আলম, পাভেল, সাফা কবির, পারসা ইভানা, শিমুল শর্মার অভিনয়ের প্রশংসায় ভাসিয়েছেন নেটিজেনরা।
সাধারণত গল্পনির্ভর নাটকগুলো নিয়ে বেশি আলোচনা করছেন নেটিজেনরা। সেক্ষেত্রে এগিয়ে আছে রোমান্টিক ও কমেডি গল্পের নাটকগুলো।

:: সোহানুর সোহাগ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়