বাইরের হাসপাতালও প্রস্তুত : রাজধানীর ৫ স্পটে কলেরার টিকা আগামী মাসে

আগের সংবাদ

ডায়রিয়া পরিস্থিতি এখনো নাজুক : ধীরে কমছে রোগী > ৩ প্রতিষ্ঠানের ঠেলাঠেলি > পরিস্থিতি মোকাবিলায় টিকা দেয়ার উদ্যোগ

পরের সংবাদ

‘রোজায় কোনো শো করছি না’

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সংগীতশিল্পী আঁখি আলমগীর। গানের জন্য জাতীয় চলচ্চিত্রসহ আরো অনেক পুরস্কার অর্জন করেছেন তিনি। স¤প্রতি বাপ্পা মজুমদারের সুরে তার গাওয়া ‘কেন এত ভয়’ প্রকাশিত হয়েছে। গানের ব্যস্ততা ও অন্যান্য বিষয়ে কথা হয় এই কণ্ঠশিল্পীর সঙ্গে। সাক্ষাৎকার : মেলা প্রতিবেদক
‘কেন এত ভয়’ গানটি দিয়ে কেমন সাড়া পাচ্ছেন?
গানটা শুনে সবাই ভীষণ প্রশংসা করছেন। যারা সংগীতবোদ্ধা তারা গানটি খুব পছন্দ করেছেন।
বাপ্পা মজুমদারের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?
বাপ্পা দাদার সঙ্গে আগেও কাজ করেছি। ‘ভালোবাসা উড়িয়ে দিলাম’ অ্যালবামের এই গানটিই তিনি সুর করেছিলেন। আমার মায়ের লেখা ‘সারাটি রাত কেটে গেলে তোমার কথা ভেবে’ শিরোনামে গানটির সুরও বাপ্পা দাদা করেছিলেন। দাদা একজন গুণী মানুষ। গুণী মানুষদের সঙ্গে কাজ করলে অনেক কিছু শেখা যায়। দাদার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ।
কাজের ব্যস্ততা কেমন?
এখন রোজা তাই কোনো শো করছি না। রোজার একদিন আগেও শো করেছিলাম। চাঁদরাত থেকে আবার চ্যানেলে লাইভ শো দিয়ে শুরু করব। গত দুই বছর আমরা যে মানসিক কষ্টে ছিলাম মন খোলে, প্রাণ খোলে গান না করতে পারার, আশা করছি এবার সেটা থেকে বের হয়ে আসতে পারব।
স্টেজ শোতে বেশি দেখার কারণ কী?
স্টেজ শোতে বেশি দেখার কারণ, এটা উত্তর আয়োজক আর শ্রোতারা দিতে পারবেন। এটার উত্তর তো আমি দিতে পারব না। আমি তো সব মাধ্যমে গান করে থাকি। এখন হয়তো দর্শকরা আমাকে স্টেজ শোতে বেশি দেখতে চান তাই স্টেজে বেশি গান করা হয়। এটা আমার জন্য আশীর্বাদস্বরূপ। আমি কাজের ক্ষেত্রে কমিটেট থাকি। যেটা পারি সেটা হ্যাঁ বলি, আর যেটা পারব না সেটা না করে দেই। আমার কমিটমেন্ট, গান দর্শকরা পছন্দ করেন বলে বিশ্বাস করি।
সংগীতের বর্তমান অবস্থা নিয়ে আপনার মতামত কী?
গানের বর্তমান অবস্থা নিয়ে আমি কোনা মতামত দিতে চাচ্ছি না। কারণ সব ক্ষেত্রেই উত্থান-পতন থাকে। এখন এই পরিস্থিতি নিয়ে গভীর আলোচনা কের লাভ নেই। এখন অ্যালবাম হচ্ছে না এটা নিয়ে আফসোস হয়। এটাই আমার বিরাট ক্ষোভের জায়গা, কষ্টের জায়গা। অ্যালবামের মাধ্যমে একজন শিল্পীর সক্রিয়তার সঙ্গে পাওয়া যায়।
রোজা নিয়ে ছোটবেলার কোনো স্মৃতি আছে?
রোজা নিয়ে ছোটবেলায় আলাদা করে কোনো স্মৃতি নেই। কারণ ছোটবেলায় রোজা রাখার প্রবল ইচ্ছে থাকত। এটা সব পরিবারে বড়দের চেয়েও ছোটরা রোজা রাখতে বেশি আগ্রহী ছিল। তখন আমরা গুনে রোজা রাখতাম। কে কয়টা রোজা রাখলাম। এটা একটা প্রতিযোগিতা ছিল। যেটা মিস করি সেটা হলো সবাই একসঙ্গে ইফতার করা। এটা আমি এখনো মিস করি। কাজের ব্যস্ততার কারণে, জ্যামের কারণে, হলেও অনেক কম হয়।
এবারের পহেলা বৈশাখ কেমন কাটল?
পহেলা বৈশাখ রাতে ‘ষোলো আনা বাঙালিয়ানা’ নামে এটিএন বাংলায় একটা মজার অনুষ্ঠান ছিল। সেটায় আমি অংশ নিয়েছিলাম। তাছাড়া পান্তা ইলিশ ও নানা রকম ভর্তা খেয়েছি। সেজেগুজে একটু ঘুরতে বের হয়েছিলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়