গণসংহতির নিবন্ধন : আদালত অবমাননার রুল সিইসির বিরুদ্ধে

আগের সংবাদ

সবুজ উইকেটে টাইগারদের কঠিন পরীক্ষা

পরের সংবাদ

‘ভ্রমণ মানুষের চিন্তাশক্তি বৃদ্ধি করে’

প্রকাশিত: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভ্রমণ মানসিক চাপ কমায় এবং সামাজিক দক্ষতা বৃদ্ধি করে। নিজেকে আবিষ্কার করার অন্যতম মাধ্যম হচ্ছে ভ্রমণ। আজ জানব অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশীর ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। সাক্ষাৎকার : অরণ্য রেজা

সর্বশেষ যেখান থেকে ঘুরে এলাম
কয়েক দিন আগে যশোর গিয়েছিলাম। আমার বোনের শ্বশুরবাড়ি ওখানে। দু’দিন থাকা হয়েছে ওদের বাসায়। যশোরে অনেকবার যাওয়া হয়েছে আমার। ঘোরাঘুরির সুযোগ আমি খুব কম পেয়েছি। ট্যুরে যাওয়ার অনেক প্ল্যান করা হয়। কিন্তু যাওয়ার সুযোগ হয় না। আমি কোনোদিন কক্সবাজার, বান্দরবান ঘুরতে যাইনি।

ভ্রমণসঙ্গী
আমার নিজের সঙ্গ খুব পছন্দ। আমি পরিবারের ছোট হওয়ায় কিছুটা প্রটেকশনের মধ্যে ছিলাম। তাই একা একা খুব একটা ঘুরতে যাওয়া হয়নি। শুধু যে প্রটেকশনের মধ্যে ছিলাম তা কিন্তু না, স্বাধীনতাও পেয়েছি। আমার কখনো একা ঘুরতে ভালো লাগে। আবার কখনো প্রিয় মানুষদের সঙ্গে ঘুরতে ভালো লাগে।

ভ্রমণস্মৃতি
২০১৮ সালে আমি চায়না গিয়েছিলাম ‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা’য় অংশ নেয়ার জন্য। ওখানে ১ মাস ছিলাম। ওখানে অনেক সুন্দর জায়গা ছিল। জায়গাগুলোতে ব্যস্ততার কারণে ঘুরে দেখার সুযোগ হয়নি। এটা আমার জন্য দুঃখের স্মৃতি।
আরেকটা দুঃখের স্মৃতি আছে সেটি হলো, দুবাইতে সিনেমার গানের শুটিংয়ে মরুভূমির বালিতে গড়াগড়ি করতে গিয়ে শরীরের চামড়া পুড়ে গেছে। এত সুন্দর শহরটা ঘুরে দেখার সুযোগ পাইনি।

পছন্দের জায়গা
আমি নদী পছন্দ করি। প্রাকৃতিক পরিবেশে ঘুরতে ভালো লাগে আমার।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই
নায়াগ্রা জলপ্রপাতে যাওয়ার খুব ইচ্ছে। সুযোগ পেলে ওখানে যেতে চাই।

কেন ভ্রমণ করা উচিত
ভ্রমণে গেলে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচয় হয়, ভিন্ন ভিন্ন সংস্কৃতির সঙ্গে পরিচয় ঘটে। ভ্রমণ একটা মানুষের চিন্তাশক্তি বৃদ্ধি করে। রিফ্রেশমেন্টের জন্য প্রত্যেকের ভ্রমণ করা উচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়