গণসংহতির নিবন্ধন : আদালত অবমাননার রুল সিইসির বিরুদ্ধে

আগের সংবাদ

সবুজ উইকেটে টাইগারদের কঠিন পরীক্ষা

পরের সংবাদ

দিনের তাপমাত্রা ছাড়িয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস

প্রকাশিত: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে দিনের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। সর্বনিম্ন তাপমাত্রাও প্রায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরো বাড়বে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশে পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। একই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আবহাওয়াবিদ মো. হাবিবুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।
গতকাল সন্ধ্যায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ও সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩২ দশমিক ৮, ময়মনসিংহে ৩১, চট্টগ্রাম ৩৩ দশমিক ৭, সিলেটে ৩৫ দশমিক ৩, রাজশাহীতে ৩২ দশমিক ৯, রংপুরে ৩২ দশমিক ৭, খুলনায় ৩২ দশমিক ৫ এবং বরিশালে ৩২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়