সিকিউরিটি গার্ডের চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা : স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৭

আগের সংবাদ

সিন্ডিকেটে জিম্মি মধ্যপ্রাচ্যগামীরা > বিমান ভাড়া নেয়া হচ্ছে তিন গুণ, অনুরোধ রাখছে না এয়ারলাইন্স : বিমান প্রতিমন্ত্রী

পরের সংবাদ

বইমেলায় তোমাদের বই

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারিজুড়ে হয় অমর একুশে বইমেলা। কিন্তু করোনার কারণে গত বছরের মতো এবারো মেলা পিছিয়ে দেয়া হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া এই মেলা চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত। বিলম্বিত এই মেলাতেও তোমাদের জন্য প্রকাশিত হয়েছে অনেক বই। আর মেলায় সব বইয়ে মিলছে ২৫ ভাগ ছাড়। আজ জানিয়ে দিচ্ছি কিছু নতুন বইয়ের খবর-
এখানে এই টুঙ্গিপাড়ায়

হাসনাত আমজাদের লেখা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক ছড়া-কবিতা-গল্প সংকলনের এই বইটি প্রকাশ করেছে সপ্তডিঙ্গা। ধ্রæব এষের চমৎকার প্রচ্ছদ ও শেখ সাদীর মানানসই অলংকরণ সমৃদ্ধ বইটির দাম ২০০ টাকা।

মুক্তিযুদ্ধের কিশোর রচনাসমগ্র

সারওয়ার-উল-ইসলামের লেখা মুক্তিযুদ্ধভিত্তিক ছড়া ও গল্প দিয়ে সাজানো এই বইটি প্রকাশ করেছে আরো প্রকাশনী। মানানসই প্রচ্ছদ করেছেন সজীব ওয়ার্সি। দাম ৫৫০ টাকা।

যুদ্ধের খেলা

ইমরুল ইউসুফের লেখা এই মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। সম্পূর্ণ রঙিন বইটির দৃষ্টিনন্দন প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন গৌতম ঘোষ। দাম ১৬০ টাকা।

লাল সবুজের গল্প

জহিরুল ইসলামের লেখা মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশুতোষ গল্পের এই বইটি প্রকাশ করেছে জলছবি প্রকাশন। সোহাগ পারভেজের প্রচ্ছদ ও নবী হোসেনের অলঙ্করণ সমৃদ্ধ বইটির দাম ২০০ টাকা।

থোকায় থোকায় স্বপ্ন জ্বলে

রমজান মাহমুদের লেখা এই কিশোর কবিতার বইটি প্রকাশ করেছে কারুবাক। মনকাড়া প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। দাম ১৮০ টাকা।

সেদিন মেধা যা করেছিল

কামাল হোসাইনের লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। নজরকাড়া প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন নিসা মাহজাবীন। দাম ২০০ টাকা।

এই ছেলেটা সেই ছেলেটা

আশিক মুস্তাফার লেখা এই ছড়া-কবিতার বইটি প্রকাশ করেছে গোল্ডেন বুকস। ধ্রæব এষের দুর্দান্ত প্রচ্ছদ ও অলঙ্করণ শোভিত বইটির দাম দাম ১০০ টাকা।

রোদের মেয়ে ফুলপরি

আখতারুল ইসলামের লেখা এই ছড়ার বইটি প্রকাশ করেছে প্রিয় বাংলা প্রকাশন। অনিন্দ্য সুন্দর প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মনিরুজ্জামান পলাশ। দাম ২০০ টাকা।

রাজকন্যা ফুলকলি

আবুল হোসেন আজাদের লেখা এই রূপকথার গল্পের বইটি প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ। মনোরম প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন দেলোয়ার রিপন। দাম ৮০ টাকা।

সাতরঙা ভুবন

কল্যাণী সেনের লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে ধ্রæবদ্যুতি প্রকাশনী। আকর্ষণীয় প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন সোমা চক্রবর্তী। দাম ২০০ টাকা।

মাছরাঙা ও মিনি

গোলাম নবী পান্নার লেখা এই শিশুতোষ ছড়ার বইটি প্রকাশ করেছে পঙ্খিরাজ প্রকাশনী। সুন্দর প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন নিসা মাহজাবীন। দাম ১০০ টাকা।

দুড়–ম

খায়রুল বাবুইয়ের লেখা এই শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে বাবুই প্রকাশ। দৃষ্টিনন্দন প্রচ্ছদ করেছেন পলাশ সরকার। দাম ১২০ টাকা।

অ্যালিয়েন ইটু বিটু টিটু

জসীম আল ফাহিমের লেখা এই সায়েন্স ফিকশন উপন্যাসটি প্রকাশ করেছে সময় প্রকাশন। মানানসই প্রচ্ছদ করেছেন ধ্রæব এষ। দাম ৩০০ টাকা।

বেলুন আবিষ্কার
বেলুনে বিশ্বভ্রমণ

আবেদীন জনীর লেখা এই বিজ্ঞান বিষয়ক বইটি প্রকাশ করেছে খুশবু প্রকাশন। মানানসই প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মাহজাবিন ইসলাম খুশবু। দাম ১৩০ টাকা।
– আহমেদ শাকিল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়