সিকিউরিটি গার্ডের চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা : স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৭

আগের সংবাদ

সিন্ডিকেটে জিম্মি মধ্যপ্রাচ্যগামীরা > বিমান ভাড়া নেয়া হচ্ছে তিন গুণ, অনুরোধ রাখছে না এয়ারলাইন্স : বিমান প্রতিমন্ত্রী

পরের সংবাদ

ফ্রেশ সিমেন্টের উদ্যোগে বিশেষ শহীদ মিনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের ইতিহাসের এক গৌরবোজ্জ্বল সংগ্রাম ও আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে এই দিনে ছাত্র-জনতার মাঝে যে চেতনার বহিঃপ্রকাশ ঘটে, তারই ধারাবাহিকতায় পরবর্তীতে ১৯৭১ সালে গড়ে ওঠে আমাদের স্বাধীনতা সংগ্রামের ভিত্তি। পরবর্তীতে ১৯৯৯ সালে ইউনেস্কো কর্তৃক একুশে ফেব্রুয়ারিকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’-এর স্বীকৃতি প্রদান, জাতি হিসেবে আমাদের তুলে ধরেছে বিশ্ব দরবারে।
এই বিশেষ দিনটিকে উদযাপন করতে এক অনন্য উদ্যোগ নিয়েছে ফ্রেশ সিমেন্ট। বাংলাদেশে প্রথমবারের মতো দৃষ্টিশক্তিহীনদের জন্য শহীদ মিনার তৈরি করেছে তারা। ফ্রেশ সিমেন্টের পক্ষ থেকে এমজিআইর এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ খোরশেদ আলম, সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দিন এবং বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক, স্কুলের দৃষ্টিশক্তিহীন ছাত্রছাত্রীদের নিয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনার উদ্বোধন করেন। স্বনামধন্য আর্কিটেক্টের পরামর্শে এবং মিরপুরের কল্যাণী ইনক্লুসিভ স্কুলের শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় এই বিশেষ শহীদ মিনার নির্মাণ হয়েছে। এর দেয়ালে ব্রেইলে খোদাই করা আছে ভাষা আন্দোলনের সংক্ষিপ্ত ইতিহাস এবং ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের কিছু অংশ। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়