দুদককে টিআইবি : সিন্ডিকেটের চাপেই কি শরীফ উদ্দিনের চাকরিচ্যুতি?

আগের সংবাদ

জীবনযাপনে মানসিক সুস্থতাও জরুরি

পরের সংবাদ

তারকাদের অদ্ভুত সব শখ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হলিউডের নামিদামি সব তারকার রয়েছে এমন
কিছু শখ, যেগুলো কখনো কারো কল্পনাতেও আসবে না! এমনই কিছু শখের খবর জানাচ্ছে মেলা

মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত অভিনেত্রী ও গায়িকা তিনি, পুরো নাম মেরি লুইস মেরিল স্ট্রিপ। সিনেমার সেটে সবসময় এই মহিলাকে দেখা যাবে আপন মনে উলের সোয়েটার বুনে চলেছেন। যখনি শুটিংয়ে ডাক পড়ছে, তখনই উঠে গিয়ে অভিনয় করে আসছেন।
১৯৭৮ সাল থেকে তিনি বিভিন্ন ধরনের টাইপ রাইটার সংগ্রহ করে আসছেন টম হ্যাঙ্কস। টাইপ রাইটারের ‘শুক’ ‘শুক’ আওয়াজ তাকে অন্য এক চিন্তা জগতে দাঁড় করায়। যেখানে টাইপ রাইটারের আওয়াজ ছাড়া আর কিছু শোনা যায় না। সময় পেলেই টাইপ রাইটারে টাইপ করতে বসে যান তিনি। নিউইয়র্ক টাইমসে তিনি লিখেছেন, ‘প্রতিটি শব্দের সঙ্গে সঙ্গে ছাপার অক্ষরে এক একটি শব্দের বিন্যাস যেকোনো লেখায় একটি অন্য মাত্রা জুড়ে দেয়। সাধারণ একটি ধন্যবাদের চিঠিও যেন একটা শৈল্পিক সৃষ্টি হিসেবে ধরা দেয়।’ তিনি আরো ঠাট্টা করে বলেছেন, ‘এর আরেকটি ভালো দিক হলো এটি কেউ হ্যাকও করতে পারবে না।’
ইন্ডিয়ানা জোন্স খ্যাত হ্যারিসন ফোর্ড সিনেমাতে যে অনেক ধরনের বিধ্বংসী কাজ কারবার করে ফেলেন, তা আমাদের তো আর অজানা নয়। বাস্তব জীবনেও তার চিন্তা-ভাবনা তার চেয়ে কম কিছু নয়। সুযোগ পেলেই তাই ছুটে যান ককপিটে হেলিকপ্টার উড়ানোর জন্য। এমনকি সিনেমার শুটিংও করেন নিজেই পাইলট হয়ে।
কিছুটা ব্যতিক্রমী শখের কথা শোনা যায় হলিউড সুন্দরী অ্যাঞ্জেলিনা জোলির কাছে। বিভিন্ন ধরনের ছুরি সংগ্রহ করা তার একমাত্র শখ। শখটি তার চরিত্রের সঙ্গে যে একেবারে বেমানান তা কিন্তু মনে হয় না। ‘সল্ট’ বা ‘মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ’ এর মতো অ্যাকশনধর্মী মুভি দেখলে ধারণাটা আরো পাকাপোক্ত হয়। এর চেয়েও মজার ব্যাপার হলো জোলি এক ম্যাগাজিনে বলেছেন যে, ছেলে ম্যাডক্সের মাঝেও তার এই শখ ছড়িয়ে দিতে চান তিনি। আর এজন্য তিনি এখন থেকেই ছুরি হাতে তুলে দিচ্ছেন ছেলের, যদিও ধারালো অংশটা ভোঁতা করে দিয়ে।
পপতারকা প্যারিস হিলটন পছন্দ করেন ব্যাঙ ধরতে! এমনিতে প্রাণী শিকার পছন্দ না করলেও লাফিয়ে চলা ব্যাঙ ধরতে খুব পছন্দ করেন প্যারিস। তবে তিনি জানিয়েছেন, ব্যাঙগুলোকে আবার ছেড়েও দেন তিনি।
এদিকে হলিউডি অভিনেতা জনি ডেপের রয়েছে বারবি পুতুলের সংগ্রহ, তার এই সংগ্রহে রয়েছে বিয়ন্সে ও ডেস্টিনিস চাইল্ডের পুতুলসহ ‘হাই স্কুল মিউজিক্যাল’ সিনেমার শিল্পীদের পুতুল। এমনকি লিন্ডসে লোহানের আদলে তৈরি পুতুলও রয়েছে তার কাছে। ১৯ বছর বয়সি পপ গায়ক জাস্টিন বিবার একটি বিষয়ে বিশেষ পারদর্শী, তা হলো ‘রুবিকস কিউব’ মেলানো। লাল-নীল-হলুদ-সবুজ রঙের এই চারকোনা বস্তুটিকে মাত্র ২৩ সেকেন্ডে মেলাতে পারেন তিনি।
পপশিল্পী টেইলর সুইফট জানিয়েছেন শুধুমাত্র গিটারেই নয়, ‘স্নো গেøাব’ তৈরিতেও হাত পাকিয়েছেন তিনি।
আর ‘টোয়াইলাইট’ তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট অবসর সময়ে ‘জাগলিং’ করতে পছন্দ করেন, এমনকি একবার আমেরিকার একটি টিভি অনুষ্ঠানে তিনি এটি করেও দেখিয়েছিলেন।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়