দুদককে টিআইবি : সিন্ডিকেটের চাপেই কি শরীফ উদ্দিনের চাকরিচ্যুতি?

আগের সংবাদ

জীবনযাপনে মানসিক সুস্থতাও জরুরি

পরের সংবাদ

‘ক্যাবলকারে উঠে প্রচণ্ড ভয় পেয়েছিলাম’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভ্রমণ মানসিক চাপ কমানো এবং নিজেকে পুনরুজ্জীবিত করার জন্য একটি ভালো উপায়। আজ জানব অভিনেত্রী এলিনা শাম্মির ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। সাক্ষাৎকার : অরণ্য রেজা

সর্বশেষ যেখান থেকে ঘুরে এলাম
জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে সেন্ট মার্টিন ঘুরতে গিয়েছিলাম। ওখানে ৫ দিন থেকেছি। এটি ছিল ফ্যামিলি ট্যুর।

ভ্রমণসঙ্গী
আমার একা ঘুরতে ভালো লাগে। একটুখানি অবসর পেলেই ঘুরতে বের হই। দেশে হোক কিংবা দেশের বাইরে হোক আমার একা ঘুরতে বেশি ভালো লাগে। আমি একা ঘুরতে স্বাচ্ছন্দ্যবোধ করি।

ভ্রমণস্মৃতি
প্রতিটি ভ্রমণই একেকটা স্মৃতি। আমি যখন প্রথম মালয়েশিয়াতে গিয়েছিলাম তখনকার একটা ঘটনা মনে পড়ে। ওখানে যাওয়ার আগ পর্যন্ত আমার ধারণা ছিল মালয়েশিয়া আমাদের দেশের মতোই হবে। কিন্তু ওখানে যাওয়ার পর এই ধারণা পাল্টে যায়। মালয়েশিয়াতে ‘গেন্টিং হাইল্যান্ড’ নামে একটা জায়গা আছে। এটি পাহাড়ের চূড়ায় অবস্থিত। এটির চারপাশজুড়ে পাহাড় আর মেঘ। জায়গাটিতে শপিংমল, হোটেল, রেস্তোরাঁ, ক্যাসিনো, পার্কসহ আরো অনেক কিছু আছে। ওইখানে বিভিন্ন ইভেন্টের মধ্যে ক্যাবলকার রাইডসও ছিল। এটি খুব জনপ্রিয়। আমি ক্যাবলকারে উঠার পর প্রচণ্ড ভয় পেয়েছিলাম। ক্যাবলকারটির চারপাশে গøাস ছিল। এমনকি নিচের অংশটুকুও গøাসের ছিল। আমার সঙ্গে আরো অনেকেই উঠেছিল। সবাই ভয় পাচ্ছিল। ক্যাবলকারে থাকা খুব ছোট একটা বাচ্চা ওর বাবার কোল থেকে এসে আমার কোলে উঠেছে। ওর বাবা মা দুজনেই বসা ছিল পাশে। ওরা জাপান থেকে এসেছে। ওই বাচ্চাটা ভীষণ ভয় পেয়েছিল। সারাক্ষণ ও আমাকে ধরে ছিল। ক্যাবলকার থেকে নামার পর বাচ্চাটা ওর বাবা মার কাছে যেতে চাচ্ছিল না। পরে যখন ওরা বাচ্চাটা নিয়ে যাচ্ছিল তখন চিৎকার করে কান্না করেছে। আমার খুব খারাপ লেগেছে তখন। এই স্মৃতিটা যেমন ভালো লাগার তেমন কষ্টেরও।

পছন্দের জায়গা
সাজেক আমার পছন্দের একটা জায়গা। অনেকবার যাওয়া হয়েছে সেখানে। দেশের বাইরে পছন্দের জায়গা হচ্ছে দুবাই। দুবাইয়ের প্রত্যেকটা জায়গাই আমার ভালো লাগে। আমি সুযোগ পেলে আবারো দুবাই যাব।

কেন ভ্রমণ করা উচিত
অনন্যা দেশের মানুষদের জীবন যাত্রার মান অনেক উন্নত। তারা নিশ্চিতে জীবন কাটাতে পারে। আমাদের দেশের মানুষের অনেক হতাশা আছে, অনিশ্চয়তা আছে। আমরা অনেক ধরনের সমস্যায় ভোগী। সুতরাং হতাশা, ক্লান্তি, দুশ্চিন্তা ইত্যাদি দূর করার জন্য আমাদের নিয়মিত ভ্রমণ করা উচিত। একটা মানুষ ঘুরতে গেলে নানা জ্ঞান অর্জন করতে পারে। ভ্রমণ মন এবং শরীর দুটিকেই ভালো রাখে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই
ইউরোপে যাওয়ার খুব ইচ্ছে। নায়াগ্রা জলপ্রপাত আমার কাক্সিক্ষত একটা জায়গা। ওখানে যাওয়ার পরিকল্পনা আছে। কিছুদিনের মধ্যে ওখানে যাওয়া হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়