কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন গঠিত কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা, বিজ্ঞানী ও লেখক ড. নূরুন নবী। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার রানা হাসান মাহমুদ। গত ২৯ জানুয়ারি জুম কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের নেতাদের অংশগ্রহণে এই কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি।
দেশে বা প্রবাসে শুধু বাঙালিদের কাছে নয়, সারা বিশ্বের মানুষের কাছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য ১৯৮৫ সালে যুক্তরাষ্ট্র সফরের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয়েছিল যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। প্রতিষ্ঠাকালীন কমিটির আহ্বায়ক ছিলেন শেখ হাসিনা এবং যুগ্ম আহ্বায়ক ছিলেন ড. নূরুন নবী ও ড. এনায়েতুর রহমান।
নতুন গঠিত কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন নিউইয়র্ক থেকে রাফায়েত চৌধুরী, ফাহিম রেজা নূর, বোস্টন থেকে সফেদা বসু বিন্দু, মিশিগান থেকে ইঞ্জিনিয়ার আহাদ আহমেদ, পেন্সিলভেনিয়া থেকে আবু তাহের বীরপ্রতীক, ক্যালিফোর্নিয়া থেকে ড. আবু নাসের বাদশা ও নজরুল আলম, আটলান্টা থেকে মঞ্জুরুল ইসলাম রুমি এবং নিউইয়র্ক থেকে আব্দুর রহীম বাদশা ও জাকারিয়া চৌধুরী।
এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নিউইয়র্কের স্বীকৃতি বড়–য়া। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়