কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

বিদেশি কেন্দ্রের খাতা না আসায় পেছাচ্ছে এইচএসসির ফল

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এইচএসসি ও সমমান পরীক্ষা ফলাফল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হচ্ছে না। দেশের বাইরে থেকে যারা পরীক্ষা দিয়েছেন করোনার মহামারির কারণে তাদের খাতা আসতে দেরি হওয়ায় ফলাফল প্রস্তত করতেও দেরি হচ্ছে। এ কারণেই এবার ফলাফল প্রকাশ করতে কিছুটা বিলম্ব হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৩০ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা শেষ হয়েছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফলাফল প্রকাশ হওয়ার আভাস পাওয়া গিয়েছিল। কিন্তু এই সম্ভাবনা এখন আর নেই। গতকাল রবিবার সকালে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আমরা এখনো এইচএসসি পরীক্ষার ফল প্রস্তুত করতে পারিনি। দেশের বাইরেও অনেক দেশে পরীক্ষা হয়েছে। কিন্তু করোনা মহামারির কারণে দেশের বাইরে থেকে পরীক্ষার খাতাগুলো আসতে দেরি হচ্ছে। এ কারণে পরীক্ষার ফলাফল প্রস্তত করতেও বিলম্ব হচ্ছে। এই ফলাফলগুলো আমাদের যুক্ত করতে হবে। সে কারণে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফল প্রকাশ সম্ভব হবে না। তবে আশা করছি ১০ ফেব্রুয়ারির মধ্যে ফলাফল প্রকাশ করতে পারব। আমরা এ জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
জানা গেছে, ইতোমধ্যে ৯টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর পাঠানোর কাজ শেষ হয়েছে।
এখন কেন্দ্রীয়ভাবে সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষার সার্বিক ফলাফল তৈরির কাজ চলছে। ফল প্রস্তুত হলে তা শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করা হবে। পরবর্তীতে মন্ত্রণালয় থেকে ৩টি তারিখ নির্বাচন করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। তারিখ যেদিন চূড়ান্ত হবে অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়