কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

প্রগতিশীল মহলের শোক : যুব ইউনিয়ন নেতা উজ্জ্বল শিকদার মারা গেছেন

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক ছাত্রনেতা উজ্জ্বল শিকদার (৪২) আর নেই। গতকাল রবিবার সকাল ১১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। অফিসে কর্মরত অবস্থাতেই তিনি হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে চট্টগ্রামের প্রগতিশীল রাজনৈতিক ও সাংস্কৃতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। উজ্বল শিকদারের মা-বাবা, দুই বোন, স্ত্রী ও ৪ বছরের একটি পুত্রসন্তানসহ অসংখ্য শুভানুধ্যায়ী রয়েছে। গতকাল সন্ধ্যার পর বাঁশখালীতে নিজের গ্রামের বাড়িতে তার শেষকৃত্য সম্পন্ন হয়।
সাম্প্রদায়িকতা বিরোধীসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে লড়াই-সংগ্রামে মাঠের লড়াকু সৈনিক উজ্জ্বল শিকদার বাঁশখালীর বৈলছড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনে তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সঙ্গে যুক্ত হয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতির দায়িত্ব পালন করেন। জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর-এর চট্টগ্রামের পদ্মকুঁড়ি খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ছাত্র রাজনীতি শেষ করে তিনি যুব আন্দোলন যুক্ত হয়ে যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। পাশাপাশি তিনি কমিউনিস্ট পার্টি কোতোয়ালি থানা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। জামায়াত-শিবির ও মুক্তিযুদ্ধ বিরোধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চের আন্দোলনে চট্টগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেন।
তার মৃত্যুতে কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটি, চট্টগ্রাম জেলা কমিটি, দক্ষিণ জেলা, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, উদীচী শিল্পীগোষ্ঠী, খেলাঘর, সেক্টর কমান্ডার্স ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক, যুব, সাংস্কৃতিক ও শিশু-কিশোর সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়