কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

অরিত্রীর আত্মহত্যা : ভিকারুননিসা গভর্নিং বডির সদস্যের সাক্ষ্যগ্রহণ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুুল এন্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে বাবা-মায়ের সামনে অপমান করে আত্মহত্যায় প্ররোচনার মামলায় কলেজ কর্র্তৃপক্ষের আরেকজন আদালতে সাক্ষ্য দিয়েছেন। গতকাল রবিবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য আতাউর রহমান সাক্ষ্য দেন। এ নিয়ে আলোচিত এ মামলায় ১৮ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। মামলাটিতে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।
এর আগে ২০১৮ সালের ৪ ডিসেম্বর অরিত্রীর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আক্তারের বিরুদ্ধে পল্টন থানায় মামলা করেন তার বাবা দিলীপ অধিকারী। মামলায় বলা হয়, ২০১৮ সালের ৩ ডিসেম্বর পরীক্ষা চলাকালে অরিত্রীর কাছে মোবাইল ফোন পান শিক্ষক। মোবাইল ফোনে নকল করছিল এমন অভিযোগে অরিত্রীকে তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। বাবা-মা কলেজে গেলে ভাইস প্রিন্সিপাল ও অধ্যক্ষ তাদের অপমান করেন। এ ঘটনায় অরিত্রী বাসায় ফিরে গিয়ে রুমের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়নায় পেঁচিয়ে ফাঁস নেন।
এই মামলায় ২০১৯ সালের ২০ মার্চ দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল হাসান তালুকদার। আসামিদের নির্দয় ব্যবহার ও অশিক্ষকসুলভ আচরণে অরিত্রী অধিকারী আত্মহত্যায় প্ররোচিত হয় বলে অভিযোগপত্রে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা। অভিযোগ প্রমাণিত না হওয়ায় শ্রেণি শিক্ষক হাসনাহেনাকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়।
২০১৯ সালের ১০ জুলাই এ দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ওই বছরের ২৫ নভেম্বর মামলার বাদী ও অরিত্রীর বাবা দিলীপ অধিকারীর জবানবন্দির মধ্য দিয়ে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়