চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

পরিবারের ভাষ্য : মাহাথির মোহাম্মদ এখন আগের চেয়ে সুস্থ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর তার মেয়ে মেরিনা মাহাথির গণমাধ্যমে বলেছেন, আমার বাবা আগের চেয়ে সুস্থ আছেন। আপনাদের অতিমাত্রায় কৌতূহলের কারণে আমরা পারিবারিকভাবে উদ্বিগ্ন। সবাইকে গুজব ছড়ানো থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, দয়া করে কেউ মাহাথির মোহাম্মদকে নিয়ে কোনো ভুয়া খবর প্রচার করবেন না। তাকে নিয়ে অতিমাত্রায় খবর প্রচার বন্ধ রাখুন। গত মঙ্গলবার মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনে জানায়, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে (আইজেএন) চিকিৎসাধীন মাহাথির মোহাম্মদ সুস্থ আছেন এবং তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন।
মালয়েশিয়ার কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া মন্ত্রী আনুর মুসাও মাহাথির মোহাম্মদের শারীরিক অবস্থা নিয়ে ধারণামূলক খবর ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানান। এক টুইটে তিনি বলেন, পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষের আনুষ্ঠানিক বক্তব্য না আসা পর্যন্ত মাহাথির মোহাম্মদের অসুস্থতা নিয়ে জনগণকে কোনো ধরনের খবর ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। আশা করি, সবাই তার পরিবারের বর্তমান অবস্থার প্রতি শ্রদ্ধা জানাবেন। মালয়েশিয়ার ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ গত ১৬ ডিসেম্বর আইজেএনে ভর্তি হন। ছয় দিন পর তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। কিন্তু আবারো অসুস্থ হয়ে পড়লে গত ৮ জানুয়ারি ৯৬ বছর বয়সি এ রাজনীতিককে আইজেএনে ভর্তি করা হয়। ১১ দিন সাধারণ কেবিনে রাখা হলেও গত ১৯ জানুয়ারি তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়।

এরপর গত রবিবার পরিবারের পক্ষে এক বিবৃতিতে মেরিনা মাহাথির বলেছিলেন, আমার বাবা চিকিৎসায় সাড়া দিচ্ছেন। পরিবারের সদস্যদের সঙ্গে কথাও বলতে পারছেন। তার শারীরিক অবস্থা সম্পর্কে আইজেএন কর্তৃপক্ষ ও আমাদের পরিবার সময়ে সময়ে বিবৃতি দেবে। তবে গত সোমবার কোনো বিবৃতি না আসায় মাহাথির মোহাম্মদ মারা গেছেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে মালয়েশিয়ায়। সাংবাদিকরাও হাসপাতালে ভিড় করতে থাকলে গুঞ্জন জোরালো হয়। এমন প্রেক্ষাপটে সোমবার মেরিনা মাহাথির সাংবাদিকদের কাছে বাবার শারীরিক অবস্থা নিয়ে কিছুটা বিরক্তি প্রকাশ করেন। চিকিৎসা পেশা থেকে রাজনীতিতে আসা মাহাথির মোহাম্মদকে আধুনিক মালয়েশিয়ার স্থপতি বলা হয়। ১৯৮৯ ও ২০০৭ সালে দুবার তার বাইপাস সার্জারি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়