বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইনে সেচ্ছাসেবক দল নেতা গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিলকে (২৮) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে সদর উপজেলার ব্যারিস্টার বাজারের তহিমা ফার্মেসি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ইব্রাহিম খলিল তহিমা ফার্মেসির স্বত্বাধিকারী। পরে শনিবার (২২ জানুয়ারি) দুপুরে পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল আলম বাদী হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ ধারায় ‘ইচ্ছাকৃত মোবাইল ফোনের মাধ্যমে বর্তমান সরকার ও বিজ্ঞ আদালতের রায়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য প্রচার করে বিভিন্ন শ্রেণির মানুষের মনে ঘৃণা বা বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম সৃষ্টির অপরাধে একটি মামলা দায়ের করেন। পরে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।
পঞ্চগড় সদর থানা পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ২০১৩ সালের একটি মামলায় ৬ বিএনপি নেতাকর্মীর পৃথক দুইটি ধারায় ৩ মাস করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ওই রায়কে কেন্দ্র করে গত বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম হোসেন তার ফেসবুক একাউন্টে রায়ের প্রতি অসন্তোষ প্রকাশ করে একটি স্ট্যাটাস লিখেন। স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো, ‘পঞ্চগড় জেলার স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দের নামে ২০১৩ সালের মিথ্যা ও বানোয়াট মামলায় মো. এটিএম হাসানুজ্জামান পলাশ, মো. হারুনর রশীদ হারুন, মো. হায়াতুন আলম, মো. সাবুল হোসেন, মো. আবু সালেক ডাবলু ও মো. বাবু (তুর্কী) ভাইয়ের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে বিনা ভোটে নির্বাচিত অবৈধ সরকারের অবৈধ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়