ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

বীর মুক্তিযোদ্ধা লোকমান হেকিম আর নেই

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : করিমগঞ্জের বীর মুক্তিযোদ্ধা হান্নান কোম্পানির সেকেন্ড-ইন-কমান্ড লোকমান হেকিম শাহ আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
গতকাল শুক্রবার বাদ জুমা জানাজা শেষে নিজ বাড়ি করিমগঞ্জের চানপুর গ্রামে তাকে সমাহিত করা করা হয়। এ সময় করিমগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে তাকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। ব্যক্তি জীবনে নির্লোভ, সদালাপী ও বহু ভাষাবিদ লোকমান হেকিমের মৃত্যুতে ভোরের কাগজের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি আবু তাহের, দৈনিক নয়া শতাব্দীর কিশোরগঞ্জ প্রতিনিধি মামুন উজ্জ্বল ও উপজেলা পাঠাগার করিমগঞ্জের সাধারণ সম্পাদক এডভোকেট জাকির হোসেন রাসেল শোক প্রকাশ করেছেন।

একাত্তরে মহান মুক্তিযুদ্ধে তিনি অংশগ্রহণ করেন। বাঘা হান্নান কোম্পানির ১১নং সেক্টরের অধীনে করিমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বীরত্বের সঙ্গে পাকিস্তান বাহিনী ও রাজাকারদের বিরুদ্ধে যুদ্ধ করেন। তিনি ভারতীয় তালিকার একজন মুক্তিযোদ্ধা ছিলেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়