দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় নারীসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গত সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান রায়ের এ আদেশ প্রদান করেন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। রায় প্রদানকালে সাজাপ্রাপ্ত ৫ আসামি আদালতের এজলাসে উপস্থিত ছিল। সাজাপ্রাপ্ত এক আসামি পলাতক ছিল। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে খালাস প্রদান করা হয়েছে বলে জানা গেছে।
সাজাপ্রাপ্ত আসামিরা হলো- বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া, সাদেক মিয়া, রুহুল আমিন, জুবায়ের ও মঞ্জু বানু। তার মধ্যে বাচ্চু মিয়া জামিনে গিয়ে পলাতক হয়। আসামিরা সবাই কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক জানান, গত ২০১৭ সালের ২৬ জুন দুপুরে আসামিরা দলবদ্ধভাবে কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা কৃষক দুলাল মিয়ার ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মারধর করে গুরুতর আহত করে। পরে ওই দিনই বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
এ ঘটনায় নিহতের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে ১০ জনকে আসামি করে কটিয়াদী থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডির পরিদর্শক মো. ছানোয়ার হোসেন ৯ জনকে আসামি করে ২০১৯ সালের ২২ মে অভিযোগপত্র প্রদান করেন। আসামিপক্ষে এডভোকেট এম এ রশীদ মামলা পরিচালনা করেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়