অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

বাণিজ্যমেলা প্রতিদিন : জমে উঠছে মেলা বাড়ছে বেচাকেনা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধীরে ধীরে জমে উঠছে পূর্বাচলে প্রথমবারের মতো অনুষ্ঠিত আন্তর্জাতিক বাণিজ্যমেলা। মেলার অর্ধেক সময় অতিবাহিত হওয়ার পর এখন কেনাকাটাতেও গতি এসেছে। ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে বিক্রেতারাও খুশি। প্রায় প্রতিদিন সন্ধ্যায় ক্রেতা-দর্শনার্থীর ঢল নামে মেলায়। গতকাল রবিবার মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে।
সরজমিন মেলা ঘুরে দেখা গেছে, রাজধানীর কুড়িল বাস স্টপেজে মেলামুখী যাত্রীদের দীর্ঘলাইন। এই দীর্ঘলাইন থাকায় অন্যান্য দিনের চেয়ে এক থেকে দেড় ঘণ্টায় বিলম্বে যানজট পেরিয়ে বাণিজ্যমেলায় যাচ্ছেন দর্শনার্থীরা। আচার, গৃহস্থলীয় পণ্য, মেয়েদের পোশাক, জুয়েলারি এবং খাবার দোকানে ক্রেতাদের ভিড় বেশি। এগুলোর তুলনায় একটু কম দর্শনার্থী দেখা গেছে ছেলেদের ব্লেজার, পাঞ্জাবি এবং লুঙ্গির দোকানগুলোতে।
মেলার পরিচালক ও ইপিবি সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, এখন প্রতিদিনই মেলায় দর্শনার্থী ও কেনাবেচা দুটোই বাড়ছে। এবারের মেলায় রাজধানীর চেয়ে আশপাশের এলাকা যেমন- গাজীপুর, নারায়ণগঞ্জ এবং নরসিংদীর মানুষ বেশি আসছে।
দোকানিরা বলছেন, শুরু থেকেই আমাদের স্টল চালু রয়েছে। প্রথম দিকে কেনাবেচা ছিল না বললেই চলে। তবে গত শুক্রবার থেকে বিক্রি বেড়েছে। আশা করি, বাকি দিনগুলোতে বিক্রি আরো বাড়বে। তারা আরো বলছেন, প্রথম দশদিন বিক্রি হয়নি বললেই চলে। সপ্তাহ ধরে টুকটাক বিক্রি হয়েছে। ক্রেতাদের সমাগম বেশি বিক্রিও হচ্ছে বেশি।
রূপগঞ্জ থেকে মেলায় আসা মফিদুল ইসলাম বলেন, আমি পরিবার (স্ত্রী) ও বাচ্চাদের মেলায় ঘুরতে নিয়ে এসেছি। আমার পরিবার পছন্দ মতো কিছু গৃহস্থলি পণ্য কিনেছে। মেলায় এসে দেখে ভালোই লাগছে। রাজধানীর উত্তরা থেকে মা-বাবার সঙ্গে মেলায় আসা স্কুল পড়ুয়া শিক্ষার্থী মাইশা বলেন, মেলায় এসেছি, ঘুরে দেখেছি, খেয়েছি। পুতুল, হাতের চুরি ও গয়না কিনেছি, অনেক ভালো লাগছে। মাইশার মা নার্গিস বলেন, এখন করোনার সময় আগে আশাই ভালো ছিল। শুনেছিলাম মেলাতে লোকজন কম, এখন এসে দেখছি দোকানগুলোতে প্রচুর লোকজনের ভিড়। করোনার ভয়ে যেখানে ভিড় কম সেখানে গিয়েছি।
প্রসঙ্গত, মাসব্যাপী পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত বাণিজ্যমেলায় দেশি-বিদেশি মোট ২২৫টি স্টল ও প্যাভিলিয়ন রয়েছে। এর মধ্যে বিদেশি ৬টি স্টল ও ৪টি মিনি প্যাভিলিয়ন রয়েছে। বাকিগুলো দেশি স্টল। এবারো প্রিমিয়ার প্যাভিলিয়ন, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, জেনারেল স্টল, ফুডকোড, মিনি স্টল, প্রিমিয়ার স্টল ক্যাটাগরি রয়েছে। মিলনায়তনের ভেতরে নিজস্ব একটা ক্যাফেটরিয়া রাখা হয়েছে। সেখানে একসঙ্গে ৫০০ লোক বসে খাবার খেতে পারেন। প্রবেশ মূল্য ও সময় : মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। তবে ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। এবার প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। তবে কেউ যদি বিকাশে টিকিট নেন। তাদের জন্য ৫০ শতাংশ ছাড় রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়