অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

চবি উপাচার্য : প্রতিবন্ধীদের অন্তরের শক্তিকে বিকশিত করতে হবে

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : অন্তরের শক্তিকে বিকশিত করে দেশের উন্নয়নে কাক্সিক্ষত ভূমিকা রাখার জন্য প্রতিবন্ধীদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। গতকাল রবিবার চবি গ্রন্থাগার মিলনায়তনে প্রতিবন্ধী দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। করোনা পরবর্তী অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে প্রয়োজন প্রতিবন্ধী ব্যক্তিদের নেতৃত্ব ও অংশগ্রহণ’- এ প্রতিপাদ্যকে ধারণ করে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২১ উপলক্ষে প্রতিবন্ধী ছাত্র সমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (ডিসকু) উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম।
উপাচার্য ডিসকু সদস্যদের নিজ নিজ অধিকার সম্পর্কে সচেতন থেকে শিক্ষা জীবনের প্রতিটি মুহূর্তকে কাজে লাগিয়ে অন্তরের শক্তিকে বিকশিত করার মাধ্যমে দেশের উন্নয়নে কাক্সিক্ষত ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিভিন্ন ক্ষেত্রে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে সক্ষম করে সমাজের মূল স্রোতে সম্পৃক্ত করার এবং তাদের সামর্থ্য অনুযায়ী যথাযথভাবে কাজে লাগানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তিবর্গের প্রতি অনুরোধ জানান। এ সময় তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ‘থার্ড আই’ এর সদস্যদের মাঝে বার্ষিক কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
ডিসকু’র সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন সাজুর সভাপতিত্বে এবং ‘থার্ড আই’ এর চিফ কোঅর্ডিনেটর সাবিরা আহমেদ সারা ও ডিসকুর সদস্য শিহাব বিশ্বাসের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ও ডিসকুর উপদেষ্টা মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার ও ডিসকুর কার্যনির্বাহী সদস্য লিটন চন্দ্র নাথ। অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘থার্ড আই’ ও বন্ধু পরিষদ ডিসকু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়