গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত আনারুল ইসলামকে তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শনিবার বিকালে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গাজীপুরের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করে পুলিশ। পরে শুনানি শেষে ওই আদালতের বিচারক মেহেদী পাভেল সুইট মামলার একমাত্র আসামি আনারুলকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানার ওসি মাহবুবে খোদা জানান, গ্রেপ্তারকৃত আনারুল গাইবান্ধার সাদুল্লাহপুর থানার বুজুর্গ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে। অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার পর সে তার গ্রামের বাড়ি গাইবান্ধায় পালিয়ে যায়।
আনারুল ইসলাম প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে। তবে কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে আর কারা জড়িত এবং নিহতের বাড়ি থেকে কী কী জিনিস সে লুট করেছে সেটা জানার জন্য রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।
গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সানোয়ার জাহান জানান, হত্যাকাণ্ডের পর আনারুল ইসলাম তার শ্বশুরবাড়ি গাইবান্ধার পলাশ বাড়িতে রাত যাপন করে। পর দিন সে তার নিজ গ্রামের বাড়ি সাদুল্লাপুরে চলে যায়।
গোপন সূত্রে খবর পেয়ে গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের দুটি টিম আধুনিক প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে। পরে পুলিশ গাইবান্ধার সাদুল্লাপুর এলাকায় অভিযান চালায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে সাদুল্লাপুর থানার জাউলিয়া বাজার থেকে আনারুল অটোরিকশাযোগে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে নিহত অধ্যাপক সাইদা গাফফারের ব্যবহৃত একটি বাটন মোবাইল, একটি এনড্রয়েট মোবাইল সেট এবং নগদ ২ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়