নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন। গাড়িতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা থাকবে। বাসের স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে। বিআরটিএ থেকে মৌখিকভাবে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার নিশ্চিত করেছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।
তিনি বলেন, ওমিক্রনের সংক্রমণ নিয়ন্ত্রণে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নিয়েছিল সরকার। কিন্তু এখন এ সিদ্ধান্ত থেকে তারা সরে এসেছে। গণপরিবহন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার রাতে সিদ্ধান্ত বদলের কথা মৌখিকভাবে আমাদের জানিয়েছে। তাই আগামীকাল শনিবার থেকে সব গণপরিবহন শতভাগ আসনে যাত্রী পরিবহন করে চলাচল করবে।
তিনি আরো বলেন, গত বুধবার বিআরটিএতে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে জরুরি বৈঠক করা হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে শতভাগ যাত্রী পরিবহনের প্রস্তাব করা হয়। তারা আমাদের দাবি মেনে নেয়ায় আমরা খুশি। এ সিদ্ধান্তের পর পরিবহন মালিকরা লোকসানের হাত থেকে বাঁচবে। প্রতিটি বাসে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখা হবে। এছাড়া স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে।
এছাড়া স্টাফদের করোনা টিকা নেয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনোভাবেই গাড়িতে দাঁড়ানো অবস্থায় বা অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়