জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ : ঊষাতন, নিম চন্দ্র ও নির্মল সভাপতি, সম্পাদক রানা

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে শেষ হলো ধর্মীয় জাতিগত বৈষম্যবিরোধী মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দশম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন। ‘অস্তিত্বের লড়াইয়ে ঐক্যবদ্ধ’ হওয়ার আহ্বান জানিয়ে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দুই দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের শেষ দিন গতকাল শনিবার নতুন কমিটি গঠন করা হয়। এতে তিন সভাপতি নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ঊষাতন তালুকদার, অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক ও নির্মল রোজারিও। আগের কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত এবারো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
প্রথা অনুযায়ী, তিন ধর্মীয় সম্প্রদায় থেকে তিনজন সভাপতি হন। আগের কমিটিতে এর মধ্যে দুইজন ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তদের মধ্যে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্তের (সি আর দত্ত) স্থানে ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন নিম চন্দ্র ভৌমিক আর প্রয়াত সংসদ সদস্য প্রমোদ মানকিনের স্থানে ছিলেন নির্মল রোজারিও। এবারের সম্মেলনে তাদের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। কমিটির আরেক সভাপতি সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার আবারো সভাপতি হয়েছেন। ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটি হয় ১০১ সদস্যের।
প্রসঙ্গত, গত শুক্রবার সকালে মঙ্গল প্রদীপ প্রজ¦ালনের মধ্যে সম্মেলন উদ্বোধন করেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। এরপর বর্ণাঢ্য র‌্যালি ও বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংবিধানের অষ্টম সংশোধনীতে রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণার পর ১৯৮৮ সালে এই সংগঠনের জন্ম হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়