বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

পুলিশের সঙ্গে সংঘর্ষ : চট্টগ্রামে বিএনপির ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর ‘হামলার’ অভিযোগে দলটির শীর্ষ কয়েকজন নেতাসহ ৭৫ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। ঘটনাস্থল থেকে আটক ৪৯ জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারকৃতদের গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বুধবার রাতে নগরীর কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনসহ দণ্ডবিধির কয়েকটি ধারায় দায়ের করা এ মামলায় পুলিশের ওপর হামলা, কর্তব্য কাজে বাধাদান এবং পুলিশের সম্পদ বিনষ্টের অভিযোগ আনা হয়।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, এজাহারে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, সদস্য ইয়াছিন চৌধুরী, আব্দুল মান্নান, নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তিসহ ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাত আরো অনেককে এ মামলায় আসামি করা হয়েছে। বুধবার ঘটনাস্থল থেকে আটক নেতাকর্মীদেরও এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ মামলার ২৬ জন আসামি পলাতক রয়েছেন।
প্রসঙ্গত ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের সপ্তম বর্ষপূর্তির দিনে কেন্দ্রঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে নগর ও দক্ষিণ জেলা বিএনপি।
মানববন্ধন কর্মসূচি চলাকালে সড়ক বন্ধ করে অবস্থান নেয়া নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ তাদের সড়ক থেকে সরাতে চাইলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হন। এ সময় পুলিশ লাঠিপেটা করে তাদের সড়ক থেকে সরিয়ে দেন। এ ঘটনায় নগর পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপকমিশনার আমিনুল ইসলামসহ চার পুলিশ আহত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়