নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

২৩ জেলায় নতুন সিভিল সার্জন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাস মহামারির মধ্যে একদিনে দেশের ২৩ জেলায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে নতুন কর্মকর্তা নিয়োগ দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব জাকিয়া সুলতানার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিভিল সার্জনদের পদায়নের এ আদেশ হয়। সিলেট, রংপুর, বগুড়া, নারায়ণগঞ্জসহ ২৩টি জেলার পাশাপাশি ঢাকার সচিবালয় ক্লিনিকেও নতুন সিভিল সার্জন দায়িত্ব পেয়েছেন। ওই সব স্থানে ১৩ জন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা, আটজন সহকারী পরিচালক, একজন মেডিকেল সুপারিনটেনডেন্ট, একজন ডেপুটি সিভিল সার্জন এবং একজন মেডিকেল অফিসার সিভিল সার্জনের দায়িত্ব পেয়েছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যশোরের মনিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথকে ঝিনাইদহের সিভিল সার্জন, রাজধানীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসা তত্ত্বাবধায়ক ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকারকে নওগাঁর সিভিল সার্জন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আহম্মদ হোসেনকে সুনামগঞ্জে, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. নীহাররঞ্জন নন্দীকে বান্দরবানে, রাজশাহীর বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. রোজী আরা খাতুনকে নাটোরে, দিনাজপুরের কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজমকে বগুড়ায়, নরসিংদী মনোহরদি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ রংপুরে, কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীরকে ল²ীপুরে, খুলনা বক্ষব্যাধি হাসপাতালের মেডিকেল সুপারিন্টেডেন্ট ডা. মো. সাজ্জাৎ হাসানকে চুয়াডাঙ্গায়, ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটির সহকারী পরিচালক ডা. মোহাম্মদ নুরুল হককে হবিগঞ্জে, বগুড়ার সারিয়াকান্দির উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এম মাহমুদুর রশিদকে চাঁপাইনবাবগঞ্জে, পাবনার আটঘরিয়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রফিকুল হাসানকে পঞ্চগড়ে, বাগেরহাটের মোল্লাহাটের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাসকে যশোরে, কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাবেরকে খাগড়াছড়িতে, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলামকে কিশোরগঞ্জে, বরিশালের বানারীপাড়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম কবির হাসানকে পটুয়াখালী, কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. অনুপম ভট্টাচার্য্যকে শেরপুরে, নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মনজুর এ মুর্শেদকে কুড়িগ্রামে, সিলেটের বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম শাহরিয়ারকে সিলেটে, নরসিংদীর রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুককে রাজশাহীতে, জামালপুরের মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ফজলুল হককে বরগুনায়, সিলেটের বিয়ানীবাজারের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরীকে মানিকগঞ্জে, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. সিরাজুম মুনিরাকে সচিবালয় ক্লিনিকে, নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমানকে নারায়ণগঞ্জের সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়