নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

পুলিশের ওপর হামলা : নাটোরে বিএনপির ৩১ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার মামলায় ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালত সূত্র ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জালাল উদ্দিন জানান, গত ২২ নভেম্বর সকালে বিএনপি নেতাকর্মীরা শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন। এ সময় পুলিশ তাদের সড়ক থেকে সরে গিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে বললে নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ ঘটনায় নাটোর সদর থানার ওসি ও সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির ১১৬ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞাত ৪০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ বিভিন্ন স্থান থেকে ১২ জনকে গ্রেপ্তার করে। পরে অভিযুক্তরা উচ্চ আদালত থেকে জামিন নেন। জামিনের মেয়াদের শেষ দিন গতকাল ৮০ জন নেতাকর্মী আদালতে উপস্থিত হয়ে পুনরায় জামিনের আবেদন করলে বিচারক ৩১ নেতাকর্মীর আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়