নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

ঝিকরগাছা : আলিনা জুট মিলসে অগ্নিকাণ্ডে ২ কোটি টাকার ক্ষতি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ঝিকরগাছায় আলিনা জুটমিলস লিমিটেডে অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। এ সময় শ্রমিক, মেকানিক ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে ঝিকরগাছার সাগরপুর গ্রামে অবস্থিত আলিনা জুটমিলস লিমিটেডের ২নং ইউনিটে একটি মোটর ব্লাস্ট হয়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে মিলে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় মিলের মধ্যে গ্যাস ও পানি দিয়ে শ্রমিক ও মেকানিকরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিসের ঝিকরগাছার দুটি ইউনিট ও যশোরের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মিলের আনুমানিক ৪০ টন হ্যাসিয়ান ক্লাথ, ১৫টি মেশিনসহ ইউনিটের প্রায় সব জিনিসপত্র পুড়ে ছাই হয়েছে। শ্রমিকরা কিছু হ্যাসিয়ান ক্লাথ উদ্ধার করেন।
মিলের ফ্লোর সুপারভাইজার জয়নাব আক্তার নীলা জানান, সকালে মিলের একটি মোটর ব্লাস্ট হয়ে আগুন ধরে যায়। ১-২ মিনিটের মধ্যে মিলের আগুন ছড়িয়ে পড়ে। তখন শ্রমিকরা দিগি¦দিক দৌড়াদৌড়ি করতে থাকেন। কিছু শ্রমিক ও মেকানিক মিলের মধ্যে গ্যাস ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করার সর্বোচ্চ চেষ্টা করেন। কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে পাশের খাল থেকে পানি তুলে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। মিলের ব্যবস্থাপক মাহাফুজুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে মিলের অনেক ক্ষতি হয়েছে। আনুমানিক ৪০ টন হ্যাসিয়ান ক্লাথ, ১৫টি মেশিনসহ ইউনিটের প্রায় সব জিনিসপত্র পুড়ে গেছে। যার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়