নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

জাকিয়া হত্যা মামলার যুক্তিতর্ক ১০ জানুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া বেগম হত্যা মামলার যুক্তিতর্ক উপস্থাপন শুনানির জন্য আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। গতকাল মঙ্গলবার ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণের পর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাকির হোসেনের আদালত এ আদেশ দেন।
মামলার বাদীপক্ষের আইনজীবী মো. আবু আবদুল্লাহ ভূঞা জানান, ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য নেয়ার পর আগামী ১০ জানুয়ারি এ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, আসামিরা নির্দোষ দাবি করে বক্তব্য দিয়েছেন।
আসামিপক্ষ থেকে সাফাই সাক্ষ্য দেয়া হবে না।
মামলার অভিযোগ সম্পর্কে জানা যায়, যৌতুকের দাবিতে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়া বেগমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জাকিয়ার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এছাড়া এহসান সুজন, আনিচুর রহমান, হাসান শেখকে মামলাটিতে আসামি করা হয়েছে। পরে ২০২০ সালে এ মামলা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ আসে। মামলায় ২০ জন সাক্ষী সাক্ষ্য দেন। বর্তমানে মামলার প্রধান আসামি নিশান পালাতক এবং অপর তিন আসামি জামিনে রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়