নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সারাদেশ ডেস্ক : বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে পালিত হয়েছে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল মঙ্গলবার এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভা, কেক কাটাসহ নানা কর্মসূচি পালন করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-
বরিশাল : নগরের সোহেল চত্বরে রাত ১২টা ১ মিনিটে দলীয় কার্যালয়ের সামনে কেক কাটার মধ্য দিয়ে বরিশালে শুরু হয় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। জেলা ও মহানগর ছাত্রলীগের আয়োজনে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. তালুকদার মো. ইউনুস। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সুমন, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহসভাপতি আতিকুল্লাহ মুনিম, সাজ্জাদ সেরনিয়াবাত, অনিক সেরনিয়াবাদ, রাজীব আহমেদ, রইজ আহম্মেদ মান্নাসহ সহস্রাধিক ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়া সকাল ৯টার দিকে জাতির জনকের ম্যূরালে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা ও আলোচনা সভা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৯টায় নগরের মুসলিম গোরস্তানে বীর মুক্তিযোদ্ধা মরহুমা সাহান আরা বেগমের কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ এবং বেলা ১১টায় আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা এবং ছাত্র সমাবেশ শেষে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। পরে দুপুর ১২টার দিকে নগরীতে ছাত্রলীগের উদ্যোগে মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকাল থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে আনন্দ মিছিল নিয়ে দলীয় কার্যালয় চত্বরে আসেন নেতাকর্মীরা।
রাঙ্গামাটি : জেলা পরিষদ প্রাঙ্গণে র‌্যালির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতুব্বর। বিকাল সাড়ে ৩টায় রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণে র‌্যালি-পরবর্তী জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ আরো অন্য নেতারা।
জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি চিংকিউ রোয়াজা। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. কামাল উদ্দিন, মো. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দিন, রাঙ্গামাটি পৌরসভা মেয়র মো. আকবর হোসেন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা। সন্ধ্যায় মনোমুগ্ধ আতশবাজি প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ল²ীপুর : দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ছাত্রলীগের আয়োজনে উত্তর তেমুহনী থেকে র‌্যালি বের হয়। পরে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছেন নেতাকর্মীরা। জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।
এ সময় উপস্থিত ছিলেন ল²ীপুর জজ আদালতের পিপি জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা আবদুল মতলব, ফরিদা ইয়াসমিন লিকা, জাকির হোসেন ভূঁইয়া আজাদ, এডভোকেট রাসেল মাহমুদ মান্না, যুবলীগ নেতা শেখ জামান রিপন, চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, রাকিব হোসেন লোটাস, আমজাদ হোসেন আজিম, ছাত্রলীগ নেতা ইবনে জিসাদ আল নাহিয়ান, আকবর হোসেন সুখি, ফাহাদ বিন কামাল মাহি, ফারুক হোসেন বাবুসহ বিপুুলসংখ্যক নেতাকর্মী।
পাবনা : সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, দলীয় পতাকা উত্তোলন, দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে আবারো দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি সোহেল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন এড. শামসুল হক টুকু এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা আওয়ামী লীগ নেতা নেতা মো. কামিল হোসেন, অধ্যাপক আমিরুল ইসলাম প্রমুখ। সমাবেশ শেষে ৭৪ পাউন্ডের কেক কেটে দলের জন্মদিন পালন করেন নেতাকর্মীরা।
নাটোর : শহরের কাঁন্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নীরবতা ও দোয়া করা হয়। পরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। এ সময় স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, পৌর আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমসহ নেতারা উপস্থিত ছিলেন। পরে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে শোভাযাত্রা বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অপরদিকে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান ও মোর্তজা আলী বাবলুর নেতৃত্বে ছাত্রলীগের একাংশ শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে নাটোর প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। এছাড়া জেলার প্রতিটি উপজেলায় উপজেলা ছাত্রলীগের আয়োজনে দিবসটি পালন করা হয়।
নওগাঁ : জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী, সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলসহ জেলা আওয়ামী লীগের ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়