নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

করোনার টিকা নিতে শিক্ষার্থীদের চরম ভোগান্তি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় চরম ভোগান্তি সহ্য করে উপজেলার ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ বছরের উপরে ও ১৮ বছরের নিচের বয়সের ৭ হাজার শিক্ষার্থী করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেছে। গতকাল মঙ্গলবার উপজেলার পরিষদ মিলনায়তনে ১০ বুথের মাধ্যমে শিক্ষার্থীদের এ টিকা দেয়া হয়। সকালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে।
এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার।
কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আফরোজা আক্তার ও আফসানা আক্তার জানায়, সকাল ৬টায় ঘর থেকে বের হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে লাইনে দাঁড়িয়ে অনেক কষ্ট সহ্য করে দুপুর সাড়ে ১২টায় টিকা দিতে সক্ষম হয়েছি।
টিকা নিতে এসে যে কষ্ট করতে হয়েছে; মায়ের পেট থেকে বের হওয়ার পর জীবনে আর কোনো দিন এত কষ্ট পাইনি।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. রাশেদুর ইসলাম বলেন, ৯টা থেকে টিকাদান কর্মসূচি শুরু করার কথা থাকলেও টিকা আসতে দেরি হওয়ায় প্রথমে শিক্ষার্থীরা হ-য-ব-র-ল অবস্থা করে ফেলেছিল। তখন তারা তাদের শিক্ষকদেরও কথা শুনছিল না। পরে ইউএনও স্যার তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে বলেন, টিকা নিতে এসে শিক্ষার্থীরা একটা সময়ে কারো কমান্ড মানছিল না। এমনকি পুলিশের কমান্ডও না। পরে তাৎক্ষণিক স্বাস্থ্য কর্মকর্তাকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দিতে সক্ষম হই। পরে ঠিকমতো শৃঙ্খলাবদ্ধভাবেই টিকাদান কর্মসূচি চলে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, মঙ্গলবার ও আজ বুধবার উপজেলার ২৮ স্কুল ও মাদ্রাসার মোট ১৭ হাজার ৩৩০ শিক্ষার্থীকে টিকা দেয়া হবে। প্রথমদিন মঙ্গলবার দুই শিফটে ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৮ হাজার ৮২৬ শিক্ষার্থীকে দেয়ার কথা থাকলেও জেলা থেকে ৭ হাজার টিকা আসায় ৭ হাজার শিক্ষার্থীকে দেয়া হয়েছে। বাকিগুলো আগামী দিন ৫ জানুয়ারি বুধবার একই নিয়মে দেয়া হবে।
ফাইজার-বায়োএনটেকের টিকা বিশ ডিগ্রি তাপমাত্রায় দিতে হয় বলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শীতাতপ নিয়ন্ত্রিত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষকেই বাছাই করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়