মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

বিমানবাহিনী প্রধান : কঙ্গো ও মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গো এবং মালিতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গঙঘটঝঈঙ ্ গওঘটঝগঅ) কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি গতকাল রবিবার বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশার-এ কঙ্গো এবং মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে মূল্যবান বক্তব্য রাখেন। আইএসপিআর
এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদের শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান। তিনি করোনা ভাইরাসের বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরণের পরামর্শ দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, ঢাকার এয়ার অফিসাররা এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কঙ্গো শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর ২টি কন্টিনজেন্ট (ইউটিলিটি এভিয়েশন ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) এ সর্বমোট ২৪৬ জন বিমানবাহিনীর সদস্যসহ ৬টি গও-ঝবৎরবং হেলিকপ্টার ও ০১টি ঈ-১৩০ পরিবহন বিমান এবং মালি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর ১টি কন্টিনজেন্ট (এয়ারফিল্ড সার্ভিসেস এন্ড ম্যানেজমেন্ট ইউনিট) এ সর্বমোট ১১০ জন বিমানবাহিনীর সদস্যসহ বিভিন্ন এয়ারফিল্ড এবং গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়