মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

নতুনদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী : কারো দয়া বা তদবিরে তোমাদের চাকরি হয়নি

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মাইনুল হক সান্টু, চারঘাট, রাজশাহী থেকে : সব কিছুর ঊর্ধ্বে থেকে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালনের আশাবাদ ব্যক্ত করে নবীন পুলিশ সদস্যদের উদ্দেশে স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্যে দিয়ে স্বচ্ছ,আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ার মাধ্যমে তোমাদের নিয়োগ সম্পন্ন হয়েছে। কারো দয়া বা তদবিরে তোমাদের চাকরি হয়নি। তাই তোমরা তোমাদের কর্মজীবনে স্বচ্ছতার সঙ্গে সমাজের অনিয়ম ও দুর্নীতি দূর করে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে তোমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে। বাংলাদেশ পুলিশে ৩ হাজার নবনিয়োগকৃত ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’-২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নবীন পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি আরো বলেন, পুলিশ এটা চাকরি নয়, এটা সেবা। আর সেবার মনোভাব নিয়ে সামনের দিনগুলোকে আরো উজ্জ্বল করতে হবে। সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব পালনে সব সময় থাকতে হবে সজাগ। ধনী-দরিদ্রদের পাশাপাশি সমাজের গরিব, ভ্যানচালকরা যাতে করে সমান সেবা পায় সেদিকে কঠোর লক্ষ্য রাখতে হবে- বলেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ সরকার পুলিশ বাহিনীকে যুগোপযোগী হিসেবে গড়ে তুলতে এ বাহিনীর জন্য বিভিন্নœ ধরনের পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আধুনিক ও দক্ষ পুলিশ বাহিনী গড়ে তুলতে নিয়োগ প্রক্রিয়ায় পরিবর্তন আনা হয়েছে। দেশের সার্বিক নিরাপত্তার জন্য আসামি গ্রেপ্তার ও যথাযথ আইন প্রয়োগের মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বমানের পুলিশ বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত করতে বর্তমান সরকার সব ধরনের চেষ্টা করে যাচ্ছে।
এর আগে পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, এবারের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। তোমরা অনেকেই অতিদরিদ্র পরিবার রিকশাওয়ালা, ভ্যানচালক ও দিনমজুর বাবার সন্তান হিসেবে এবার চাকরিতে নিয়োগ পেয়েছ। নিজ দক্ষতা ও মেধায় এ পেশায় আসতে পেরেছ। তোমাদের এ পেশায় আসতে সাতটি ধাপ অতিক্রম করে আসতে হয়েছে। তাই মনে রাখবে- তোমরা কারো সুপারিশ বা তদবিরে চাকরি পাওনি। তাই তোমরা তোমাদের কর্মজীবনে সব ধরনের বৈষম্য দূর করে সমাজের সর্বস্তরের মানুষজন সবাই যাতে সমান সেবা পান সেদিকে সজাগ দৃষ্টি রাখবে। তাই সেবাগ্রহীতা কেউ যাতে বৈষম্যের শিকার না হন সেদিকে কঠোর নজর রাখবে।
২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।
এর আগে বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপ্যাল অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম-এর সভাপতিত্বে একাডেমি চত্বরে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) ভবন ও শোরুম উদ্বোধন করেন পুনাক কেন্দ্রীয় সভানেত্রী বেগম জীশান মীর্জা। অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজশাহী বিভাগ ও জেলার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়