নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

গুগলে সবচেয়ে বেশি খোঁজা বিষয়

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

করোনায় গেল বছরটিতে মানুষ ঘরে বসে বেশি সময় কাটিয়েছেন ইন্টারনেটে। এ সময় বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশি সার্চ করে খোঁজা হয়েছে যে বিষয় বা শব্দগুলো, তা জানাতেই এই ফিচার।
ওমিক্রন: করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এরই মধ্যে বিশ্বজুড়ে ভ্যারিয়েন্টটি ছড়িয়ে গেছে। এটি নিয়েও গুগলে দেশের মানুষ অনেক বেশি জানতে চেয়েছে।

ভার্চুয়াল রিয়েলিটি: ভার্চুয়াল রিয়েলিটি হলো কম্পিউটার সিমুলেশনের সাহায্যে তৈরি ত্রিমাত্রিক পরিবেশ যা ব্যবহারকারীর কাছে সত্য ও বাস্তব বলে মনে হয়। একে সিমুলেটেড পরিবেশও বলা হয়। বাংলাদেশের মানুষ ২০২১ সালে সবচেয়ে বেশিবার গুগলে সার্চ করেছে এই বিষয়টি।

হার্নিয়া রোগ: হার্নিয়া একটি পেটের অন্ত্রের রোগ। এর কারণে পেটে ছিদ্র হয় এবং ফোলা আকারে এটি বেরিয়ে আসে। এতে মেনিনজিয়াল পটি দুর্বল হয়ে যায়। হার্নিয়া রোগটি পুরুষ এবং মহিলা উভয়ের মধ্যেই পাওয়া যায়। বাংলাদেশ থেকে এ রোগ নিয়েও গুগলে জানতে চেয়েছে মানুষ।

নিকৃষ্ট প্রধানমন্ত্রী:
পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধানমন্ত্রী কে, জানতে চেয়ে গুগলে সার্চ করেছে বাংলাদেশের মানুষ। ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করার তালিকায়ও উঠে আসে এই প্রশ্ন। কিন্ত আজ পর্যন্ত পৃথিবীর কোথাও এমন কোনো জরিপ করা হয়নি যে, কে পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট প্রধানমন্ত্রী।

ফেসবুক: বাংলাদেশে ২০২১ সালের মার্চ মাসে ফেসবুক বন্ধ ছিল। এছাড়া ভারতের প্রধানমন্ত্রীর আগমনেও কিছু সময়ের জন্য বন্ধ ছিল ফেসবুক। কেন ফেসবুক বন্ধ, তা জানতে চেয়ে গুগলে সার্চ করেছেন বাংলাদেশর নেটিজেনরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়