পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

আগৈলঝাড়ায় সড়কের গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আইনের কোনো তোয়াক্কা না করেই আগৈলঝাড়া উপজেলার মাগুরা-ভাল্লুকশী সড়কের সরকারি রাস্তার গাছ নিজেদের দাবি করে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধ করে দিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে মাগুরা-ভাল্লুকশী সড়কের গৌরনদী সীমান্তবর্তী ৭৫ ফুট ব্রিজ এলাকায় সরকারি রাস্তার দুইপাশ থেকে ২৫ হাজার টাকার সরকারি গাছ বিক্রি করে দিয়েছে এস্কেন্দার সরদার নামের এক ব্যক্তি। আর এসব গাছ বিক্রিতে সহায়তা প্রদান করেছে হামজালাল ফকির নামের স্থানীয় প্রভাবশালী। এছাড়া ওই সড়ক থেকে ইতোমধ্যে কয়েক লাখ টাকার গাছ বিক্রি করে দিয়েছে প্রভাবশালী মহল। অভিযুক্ত এস্কন্দোর সরদার এ বিষয়ে বলেন, গাছগুলো আমরা নিজেরা রোপণ করেছি বিধায় আমরা বিক্রি করেছি। এ বিষয়ে রাজিহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইলিয়াস তালুকদার বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে শুনেছি সরকারি গাছ কাটা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে প্রশাসনের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।
আগৈলঝাড়া উপজেলা বন কর্মকর্তা মনিন্দ্রনাথ হালদার জানান, ২০১২-১৩ অর্থবছরে মাগুরা-ভাল্লুকশী সড়কে সিআরপি প্রকল্পের আওতায় তিন হাজার বৃক্ষরোপণ করা হয়। এছাড়া ২০০০-২০০১ অর্থবছরে এলজিইডি থেকে মাগুরা-ভাল্লুকশী সড়কে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হয়। সম্প্রতি ওই সড়ক থেকে গাছ কেটে নেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে বন কর্মকর্তা গিয়ে গাছ কাটা বন্ধ তরে দেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়