হত্যাকারীর ফাঁসি দাবি : ৩ দিনের অত্যাচারে ইলমার মৃত্যু

আগের সংবাদ

চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩ : ইউরোপে পাঠানোর নামে ভারতে পাচার শতাধিক

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ১৯ দিনে হাসপাতালে ভর্তি ৯৯৪ ডেঙ্গু রোগী

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি ডিসেম্বরের ১৯ দিনে (১ থেকে ২০ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা হাজারের কাছাকাছি। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এই ১৯ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৯৯৪ জন। মারা গেছেন ৫ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন। এর মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন আর ঢাকার বাইরে ২২ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত রবিবার ৫০ জন, শনিবার ২৮ জন, শুক্রবার ১৪ জন, বৃহস্পতিবার ১৭ জন, বুধবার ২৭ জন, মঙ্গলবার ৪০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে এখন ডেঙ্গু রোগী আছেন ১৩৪ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮৯ জন।
আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ৪৫ জন। চলতি বছর (১ জানুয়ারি থেকে ২০ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৮ হাজার ২১৬ জন। সুস্থ হয়েছেন ২৭ হাজার ৯৭৯ জন। প্রাণহানির সংখ্যা ১০৩ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়