মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

এড. রানা দাশগুপ্ত : ধর্মীয় সংখ্যালঘুরা নিজেদের অস্তিত্ব সংকটে ভুগছে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এড. রানা দাশগুপ্ত বলেছেন, হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান সবাই মিলে একসঙ্গে এই দেশ স্বাধীন করলেও যে কোনো ইস্যুকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের ওপর বারবার আঘাত করা হচ্ছে। মন্দির, ব্যক্তি, প্রতিষ্ঠান কোনো না কোনোভাবে হামলার শিকার হচ্ছে। এ দেশে পাকিস্তানি প্রেতাত্মারা এখনো রয়ে গেছে। যার জন্য প্রধানমন্ত্রী চাইলেও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন কমছে না। ধর্মীয় সংখ্যালঘুরা বর্তমানে নিজেদের অস্তিত্ব সংকটে ভুগছে। ধর্মীয় বা জাতিগত পরিচয়ে নয়, নাগরিকের পরিচয়ে জীবন-জীবিকার সর্বক্ষেত্রে ন্যায্য হিস্যা আদায়ের ন্যায়সঙ্গত লড়াইকে জোরদার করতে হবে। এজন্য সব সংগঠনের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সব অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গত ২৬ নভেম্বর সন্ধ্যায় বাঁশখালীর ঐতিহ্যবাহী ঋষিধামে এক মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী ও সনজিত নাথের পক্ষ থেকে বাঁশখালীতে সম্প্রতি সাম্প্রদায়িক ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন- ঋষিধাম ও তুলসীধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ, বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন, কালীপুর ইউপি চেয়ারম্যান আ ন ম শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম, জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত কুমার বিশ্বাস, বর্তমান সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, চট্টগ্রাম জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল পালিত, চট্টগ্রাম মহানগর পূজা উদ্যাপন পরিষদের সভাপতি আশীষ কুমার ভট্টাচার্য্য, চট্টগ্রাম মহানগর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়