মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

১০৩ টাকা খরচে পুলিশে চাকরি পেলেন ৭১ জন

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাদল চৌধুরী, বগুড়া থেকে : এবার ১০৩ টাকা খরচ করে পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরি নামক সোনার হরিণ পেলেন ৭১ জন বেকার নারী-পুরুষ। এদের মধ্যে ৬০ জন ছেলে ও ১১ জন মেয়ে। বিনা টাকায় চাকরি পেয়ে তারা সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন। জানা যায়, সারাদেশের মতো বগুড়া জেলাতেও পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে’ ৭টি ধাপের পরীক্ষা সম্পন্ন হওয়ার পর গত শুক্রবার রাতে বগুড়া পুলিশ লাইন্সে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী পরীক্ষার ফলাফল ঘোষণা করেন এবং নির্বাচিত ৭১ জনকে ফুল দিয়ে বরণ করে নেন।
গত ১৬ নভেম্বর ১০৩ টাকা ব্যাংক ড্রাফট করে বগুড়া পুলিশ লাইনে ২ হাজার ৮৪০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় অংশ নেন। পরবর্তীতে বিভিন্ন ধাপ শেষ করে লিখিত পরীক্ষায় অংশ নেন ৬৩৯ জন। এদের মধ্য ১৮৭ জন পুরুষ ও ১৭ জন নারী লিখিত পরীক্ষায় পাশ করেন। পরে মৌখিক পরীক্ষা শেষে ৬০ জন পুরুষ ও ১১ জন নারীকে নির্বাচিত করা হয়।
বগুড়ার এরুলিয়া এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী আমিনুর ইসলামের মেয়ে রানী খাতুন নারীদের মধ্যে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন। তিনি বলেন, মাত্র ১০৩ টাকা খরচ করে পুলিশের চাকরি পাব কল্পনাও করতে পারিনি। চাকরি পাওয়ার পর বিষয়টি স্বপ্নের মতো লাগছে। শেরপুর উপজেলার সাউদিয়া পার্ক এলাকার অতিদরিদ্র ঘরের মেয়ে সাগরিকা মাহাতো বলেন, আমার বাবা একজন চাল কলের শ্রমিক। আমাদের ৩ বোনের সংসার বাবা খুব কষ্ট করে চালান। আমি এভাবে বিনা টাকায় (ঘুষ) পুলিশের চাকরি পাওয়াতে এখন আমার পরিবার মাথা উঁচু করে বাঁচতে পারবে। পুরুষদের মধ্যে মেধা তালিকায় প্রথম হওয়া আশিকুর রহমান বলেন, আমি কল্পনাও করতে পারিনি আমার ১০৩ টাকায় পুলিশে চাকরি হবে। আমার ধারণা ছিল, আমি যদি পরীক্ষায় পাস করি (ঘুষ) ছাড়া চাকরি হবে না। কিন্তু বিনা টাকায় চাকরি পেয়ে আমার সেই ধারণা ভুল প্রমাণিত হয়েছে। নিয়োগের ব্যাপারে পুলিশ সুপার বলেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে এই নিয়োগ সম্পন্ন হয়েছে। এজন্য কোনো প্রার্থীকে ১০০ টাকা ছাড়া কোনো টাকা দিতে হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়