বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

ভাতিজার গণসংযোগে চাচার কর্মীদের হামলায় আহত ১০

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়া পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপির ছেলে ও তার ছোট ভাইয়ের মধ্যে দ্ব›দ্ব দিন দিন বেড়েই চলেছে। চাচা-ভাতিজার সমর্থকদের মুখোমুখি অবস্থানে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। নৌকার গণসংযোগে অতর্কিত হামলার পাশাপাশি কয়েকটি ককটেল নিক্ষেপ করার অভিযোগ বিদ্রোহী প্রার্থী চাচা আব্দুল বাতেনের সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে পাঁচজনকে বেড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার রাতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আসিফ শামস রঞ্জনের গণসংযোগে পৌরসভার সুম্বুপাড়া মহল্লা ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- পাবনা জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগারবিষয়ক সম্পাদক আব্দুল জব্বার (৩২), সাইদুল ইসলাম গায়েন (৪০), সাদ্দাম হোসেন (৩৩), কালু গায়েন (৪২), মহিলা খাতুন (৩৮)। বাকিদের নাম-পরিচয় পাওয়া যাযনি।
স্থানীয়রা জানান, রাতে আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী নিয়ে নৌকার ভোট চাইতে গণসংযোগ করার সময় বেড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের দিকে অগ্রসরের সময় রাত ৯টার দিকে মেয়র বাতেনের সমর্থক জাহাঙ্গীর খা ও সামসুল আলমের নেতৃত্বে ৮-১০ জনের একদল বাহিনী রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দিকে গণসংযোগ নিয়ে গেলে কয়েকটি ককটেল নিক্ষেপ করা হয়। এ সময় ধাওয়া খেয়ে পালানোর সময় জনতার রোষানলে পড়ে তারা। কয়েকজনকে গণধোলাই দিলে আহতাবস্থায় তারা পালিয়ে যায়।
স্থানীয়রা আরো জানান, চাচা-ভাতিজার দ্ব›েদ্ব পৌরবাসীর মধ্যে আতঙ্ক আর উৎকণ্ঠা শীতের মতো জেঁকে বসেছে। এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা বেড়েছে। ভোটের দিন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তারা। প্রতিদিনই সহিংসতার ঘটনা ঘটছে।
নৌকা প্রতীক প্রার্থী সাবেক মন্ত্রী শামসুল হক টুকুর ছেলে এডভোকেট আসিফ শামস রঞ্জন বলেন, মঙ্গলবার রাতে নির্বাচনী প্রচারণার জন্য আমার সমর্থকরা গণসংযোগ করতে পৌর এলাকার সুম্বুপাড়া মহল্লায় মোড়ে পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে নারিকেল গাছ মার্কার প্রার্থী আব্দুল বাতেনের সমর্থকরা দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। পরে কয়েকটি ককটেল ও নিক্ষেপ করলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় তারা আমার সমর্থকদের ওপর হামলা চালায় ও মারপিট করে।
অভিযোগ অস্বীকার করেছেন নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী ও শামসুল হক টুকুর ছোট ভাই আব্দুল বাতেন। তিনি বলেন, জনসমর্থন না পেয়ে নৌকার প্রার্থী রঞ্জন তার এমপি পিতাকে সঙ্গে নিয়ে ষড়যন্ত্রের জাল বিছিয়েছে সেটা সবাই অবগত। আমাকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দিতে এখনো চেষ্টা চলছে। আমার কর্মীদের হয়রানি করতেই তারা পূর্ব পরিকল্পিতভাবে গণসংযোগে হামলা চালিয়ে ককটেল নিক্ষেপ করেছে।
বেড়া মডেল থানার ওসি অরবিন্দ সরকার বলেন, উভয়পক্ষের গণসংযোগের সময় সংঘর্ষের সৃষ্টি হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি আছে বলে জানতে পেরেছি। কেউ এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়