টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

হাফ ভাড়া দাবি : মোহাম্মদপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে সড়ক আটকে রেখে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১১টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় এ বিক্ষোভ করে তারা।
জানা যায়, মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা প্রথমে সড়ক অবরোধ শুরু করে। তারা রাস্তায় নেমেই কয়েকটি গাড়ি থামিয়ে চালকদের কাছ থেকে চাবি নিয়ে নেয়। পরে মোহাম্মদপুর গভর্নমেন্ট কলেজ, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক্যাল কলেজ ও মোহাম্মদপুর আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা একযোগে বাসস্ট্যান্ডে এসে সড়ক অবরোধ করে। শিক্ষার্থীরা রাস্তায় নামার পর বাসস্ট্যান্ডের তিন দিকের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে তারা ওষুধ কোম্পানির গাড়ি, অ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী গাড়ি চলাচল করতে দেয়। অবরোধ কর্মসূচিতে শিক্ষার্থীরা নানা ধরনের প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়। তারা গণপরিবহনে হাফ ভাড়ার দাবি বাস্তবায়নে স্লোগান ও বক্তব্য দেয়।
এর আগে মোহাম্মদপুর থেকে রামপুরা রুটে চলাচলকারী স্বাধীন পরিবহনের একটি বাসের কন্ডাক্টরের সঙ্গে ভাড়া নিয়ে মোহাম্মদপুর সরকারি কলেজের কয়েকজন শিক্ষার্থীর ঝগড়া হয়। শিক্ষার্থীরা কন্ডাক্টরকে মারধর করে। তখন ওই কন্ডাক্টর পুলিশের কাছে শিক্ষার্থীদের বিরুদ্ধে তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার অভিযোগ করে। শিক্ষার্থীরা এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তিকে ধাওয়া দিলে সে প্রজাপতি পরিবহনের একটি বাসে গিয়ে ওঠে। শিক্ষার্থীরা তাকে বাস থেকে নামাতে না পেরে বাসটি ভাঙচুর করে এবং একই সঙ্গে সড়ক অবরোধ করে রাখে।
মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ বলেন, বাসে হাফ ভাড়ার দাবিতে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। তবে দেড় ঘণ্টা পর তাদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেয়া হয়। শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়