মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

ঢাবি উপাচার্য : সবার সহযোগিতা পেলে ডাকসু নির্বাচন

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডাকসু নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। সব মহলের সহযোগিতা ও গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতি আরো শক্তিশালী হলে ডাকসু নির্বাচন দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।
উপাচার্য বলেন, ডাকসু নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব গড়ে ওঠে। আমাদের সাড়ে তিনশ শিক্ষার্থী ডাকসুর মাধ্যমে অনেক দক্ষতা অর্জনের সুযোগ পেয়েছে। তাদের এ দক্ষতা অর্জনের সুযোগ হয়েছে বিভিন্ন কাজের মাধ্যমে। এটি আয়োজনে সব মহলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। উল্লেখ্য, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ৮ বার ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
সর্বশেষ ২০১৯ সালে ডাকসু নির্বাচনে মোট ২৫টি পদের মধ্যে ২৩টি পদেই নির্বাচিত হন বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত প্রার্থীরা। ভিপি এবং সমাজসেবাবিষয়ক সম্পাদক পদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মনোনীত প্রার্থীরা জয়ী হন। গত ২৩ মার্চ ডাকসুর মেয়াদ শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়