যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নতুন অতিথি

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিবেদক : শ্রীমঙ্গলে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের মেছো বাঘটি চতুর্থবারের মতো বাচ্চা দিয়েছে। বৃহস্পতিবার রাতের কোনো একসময় বাঘটি বাচ্চা প্রসব করে।
বাচ্চাটি বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্তৃপক্ষ নিবিড় পর্যবেক্ষণে রয়েছে বলে জানান বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপনদেব সজল দেব।
তিনি জানান, বৃহস্পতিবার মাদি মেছো বাঘটি দেখে তিনি বুঝতে পারেন রাতের যে কোনো সময় এটি বাচ্ছা প্রসব করতে পারে। সে অনুযায়ী তিনি মা বাঘটিকে আলাদা ঘরে নিরাপদ স্থানে সরিয়ে রাখেন। খড় ও বস্তা দিয়ে রাখেন।
গতকাল শুক্রবার সকালে মেছো বাঘের ঘরে গিয়ে দেখতে পান সুন্দর ফুটফুটে একটি বাচ্চা প্রসব করেছে বাঘটি। সদ্য ভূমিষ্ঠ মেছো বাঘের বাচ্চাটিকে মা বাঘটি পরম যতেœ জড়িয়ে রেখেছে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব জানান, সাত বছর ধরে তারা মেছো বাঘটিকে পুষছেন। এবার নিয়ে নিয়ে চতুর্থবারের মতো বাচ্চা দিল সে। চারবারে সে ৬টি বাচ্চা দিয়েছে। প্রতিটি বাচ্চাই সুস্থ অবস্থায় বেড়ে ওঠে। পরে তাদের বনে অবমুক্ত করা হয়।
এর আগেও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের অজগর সাপ, লজ্জাবতী বানর, মায়া হরিণ, চিত্রা হরিণ, সোনালি বিড়াল, কালেম পাখি, বন মোরগসহ বিভিন্ন প্রাণী বংশবিস্তার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়