জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

পাবনায় স্কুলছাত্র হত্যায় ১০ জনের যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ফারুক হোসেন (১৭) নামে এক স্কুলছাত্রকে হত্যার দায়ে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন। নিহত ফারুক হোসেন ভাঙ্গুড়া উপজেলার চৌবাড়িয়া ভদ্রপাড়া মহল্লার সাইদুল ইসলামের ছেলে।
দণ্ডপ্রাপ্তরা হলেন- ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়িয়া এলাকার প্রভাস চন্দ্র দাস (১৮), শাহিন হোসেন (২১), শফিকুল ইসলাম (২১), দুলাল হোসেন (২০), চরভাঙ্গুড়ার ইউসুফ আলী (২২), চৌবাড়িয়া গ্রামের আব্দুল করিম (৪৫), সাদ্দাম হোসেন (২০), শরৎনগরের প্রিন্স (২০), চরভাঙ্গুড়ার ফরিদ আহমেদ (২২) ও বিলকিস বেগম (৪০)।
মামলার এজাহারের বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি দেওয়ান মজনুল হক বলেন, ২০০৯ সালের ২৪ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে মোবাইল ফোনে ডেকে নিয়ে ফারুক হোসেনকে হত্যার পর পুকুরে মরদেহ ফেলে দেন আসামিরা। স্বজনরা খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে থানায় অভিযোগ দেন। এক সপ্তাহ পর ভাঙ্গুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ওসমান আলীর পুকুরে মরদেহ ভাসতে দেখে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে।
পরে ১ সেপ্টেম্বর ১৮-২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনের নামে মামলা করেন নিহতের মা আনোয়ারা খাতুন। কললিস্টের সূত্র ধরে পুলিশ তাদের গ্রেপ্তার করে। দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।
মামলায় আসামি পক্ষের আইনজীবী এ কে এম শামসুল হুদা ও এস এম ফরিদ উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব। সেখান থেকে তারা খালাস পাবেন বলে আশা রাখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়