জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

ছাত্রী লাঞ্ছনার জের : জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক নারী শিক্ষার্থীর হাফ পাস ভাড়া না নেয়াকে কেন্দ্র করে তাকে লাঞ্ছনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বাস ভাঙচুর করেছে জবির শিক্ষার্থীরা। এতে এক শিক্ষার্থীকে পুলিশ আটক করলে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক এলাকায় রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা। গতকাল বুধবার রাত ৮টার দিকে এ ঘটনা শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ১২টা) আটক শিক্ষার্থীকে ছেড়ে না দেয়ায় রাস্তা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের অভিযোগ, গতকাল সকালে এক নারী শিক্ষার্থী বিহঙ্গ পরিবহনের বাসে করে ক্যাম্পাসে আসার সময় সেই বাসের হেলপার তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। এ ঘটনায় ওই বাস সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে এলে তার সহপাঠীরা উত্তেজিত হয়ে বাস ভাঙচুর করে। এ সময় কর্তব্যরত পুলিশ এক ছাত্রকে মারধর করে আটক করে। পরে ওই ঘটনায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তা অবরোধ করে রাখে। প্রায় ৪ ঘণ্টার বেশি সময় শিক্ষার্থীদের অবরোধ চলে। এছাড়া গাড়ি ভাঙচুরের সময় বিহঙ্গ বাসের এক সহকারীকে মারধরে গুরুতর আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল রাতে জানান, বাসের হেলপারের সাথে শিক্ষার্থীদের ভুল বোঝাবুঝি হয়েছে। এ ঘটনায় এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আমরা থানায় আছি। লালবাগ জোনের ডিসি ও প্রক্টরিয়াল বডির সঙ্গে বসে ঘটনা সমাধানের চেষ্টা চলছে। শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হবে। অবরোধও তুলে নিবে শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়