জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর কলাবাগান থানায় দায়ের করা মানিলন্ডারিং আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান এসপিসি ওয়ার্ল্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল আমিনের স্ত্রী শারমিন আক্তারকে জামিন দেননি হাইকোর্ট। তবে নি¤œ আদালতে খারিজের বিরুদ্ধে জামিন চেয়ে করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত। গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মজিবুর রহমান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।
গত ৩ অক্টোবর রাতে রমনা এলাকা থেকে আল আমিন ও তার স্ত্রী শারমিন আক্তারকে গ্রেপ্তার করা হয়। পরদিন আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
আসামিরা এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লিমিটেড নামক কোম্পানির নাম দিয়ে ই-কমার্স ব্যবসার আড়ালে অনুমোদনহীন মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করেন। তারা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে বিভিন্নভাবে টাকা আয় করার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে টাকা সংগ্রহ করে কোম্পানির হিসাব থেকে ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে মানিলন্ডারিং করেছেন। এ অভিযোগে গত ২৬ আগস্ট কলাবাগান থানায় মামলাটি দায়ের করেন সিআইডির এসআই নাফিজুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়