চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

সূচকে বড় উত্থানেও শ্লথ গতি লেনদেনে

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো গতকাল বুধবারও বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়ে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক শতাধিক পয়েন্ট এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সাড়ে ৩০০ পয়েন্ট বেড়েছে। সূচকে বড় উত্থান হলেও লেনদেনে শ্লথ গতি ছিল শেয়ারবাজারে।
জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১৪.০৯ পয়েন্ট বা ১.৬৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯৮২.১৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.০৮ পয়েন্ট বা ১.৬৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪৪.৭১ পয়েন্ট বা ১.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৮.৮৯ পয়েন্টে এবং দুই হাজার ৬৬০.৭৪ পয়েন্টে। এদিন ডিএসইতে এক হাজার ১৬৩ কোটি ৭৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৬ কোটি ৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭ কোটি ৭৫ লাখ টাকার। ডিএসইতে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০১টির বা ৮০.২৭ শতাংশের, শেয়ার দর কমেছে ৪৩টির বা ১১.৪৭ শতাংশের এবং ৩১টির বা ৮.২৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬০.৫৫ পয়েন্ট বা ১.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৮.০৬ পয়েন্টে। সিএসইতে ২৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২৮টির দর বেড়েছে, কমেছে ২৯টির আর ২৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়